Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Jalpaiguri

মালবাজারে হড়পা বানে মৃত বেড়ে ৮, এখনও নিখোঁজ অনেকে, বন্ধ থাকার পর শুরু হল উদ্ধারকাজ

বৃহস্পতিবার সকাল থেকে আবার শুরু হয়েছে উদ্ধারকাজ। ১৬ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

দশমীতে ভয়াবহ দুর্ঘটনা মালবাজারে।

দশমীতে ভয়াবহ দুর্ঘটনা মালবাজারে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালবাজার শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২২ ০৮:৩৮
Share: Save:

দুর্গা প্রতিমা বিসর্জনের সময় জলপাইগুড়ির মালবাজারে বিপর্যয়ে মৃত বেড়ে হল ৮। দশমীর সন্ধ্যায় মাল নদীতে আচমকা হড়পা বানে ভেসে যান বহু মানুষ। এখনও বেশ কয়েক জন নিখোঁজ বলে দাবি করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা।

প্রশাসন সূত্রে খবর, বৃহস্পতিবার সকাল থেকে আবার উদ্ধারকাজ শুরু হয়েছে। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সিভিল ডিফেন্সের কর্মীরা। এই ঘটনায় ১৬ জনকে মালবাজারের সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে আট জন মহিলা।

স্থানীয়দের একাংশের অভিযোগ, নদীর গতিপথ বদলানো হয়েছে। প্রতিমা নিরঞ্জন দেখতে নদীর মাঝামাঝি এলাকায় যেতে হয়েছিল দর্শনার্থীদের। আচমকা জলস্তর বেড়ে যাওয়ার ফলেই এমন বিপর্যয়। বিসর্জনের সময় ঘটনাস্থলে উদ্ধারকারী দল ছিল না বলেও অভিযোগ করেছেন প্রত্যক্ষদর্শীরা।

অন্য দিকে, মালবাজার হাসপাতালে চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ ঘিরে বুধবার রাতে উত্তেজনা ছড়ায়। হাসপাতালে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে যান জলপাইগুড়ির পুলিশ সুপার দেবর্ষি দত্ত।

বিপর্যয় প্রসঙ্গে পুলিশ সুপার বলেছেন, ‘‘রাত সাড়ে ৮টা নাগাদ হড়পা বান নেমেছিল। তার জেরে কয়েক জন ভেসে যান। কয়েক জন নদীর মাঝে একটা চরে আশ্রয় নেন। যাঁরা আশ্রয় নিয়েছিলেন তাঁদের সকলকে উদ্ধার করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jalpaiguri Flash flood malbazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE