Advertisement
২৩ এপ্রিল ২০২৪
tourism

অতিমারির জেরে বন্ধ পর্যটন ব্যবসা,বর্ষার মাসে জঙ্গল খোলা রাখার দাবি গরুমারায়

অতিমারি এবং কড়া বিধি নিষেধের জেরে মুখ থুবড়ে পড়েছে পর্যটন ব্যবসা। মাথায় হাত রিসর্ট মালিকদের।

নিজস্ব সংবাদদাতা
গরুমারা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ০০:১৮
Share: Save:

অতিমারি এবং কড়া বিধি নিষেধের জেরে মুখ থুবড়ে পড়েছে পর্যটন ব্যবসা। মাথায় হাত রিসর্ট মালিকদের। তার উপর প্রত্যেক বছরের মতো ১৬ জুন থেকে বন্ধ হয়ে যাবে জঙ্গলের পর্যটন। এই পরিস্থিতিতে বর্ষার তিন মাস চাপড়ামারি ও গরুমারা মেদলা নজরমিনার যাতে পর্যটকদের জন্য খোলা রাখা হয়, তার আবেদন জানানো হল। সোমবার রিসর্ট মালিকদের সংগঠন গরুমারা টুরিজম ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও মূর্তি জিপসি ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে গরুমারা উত্তর ও দক্ষিণ রেঞ্জের রেঞ্জারকে স্মারকলিপি দেওয়া হয়। স্মারকলিপি পাঠানো হয় জেলা বন আধিকারিককেও।

মূলত গরুমারা ও চাপড়ামরি জঙ্গলকে কেন্দ্র করে মূর্তি, ধূপঝোরা, চালসা, বাতাবাড়ি, মঙ্গলবাড়ি, মাথাচুলকা এলাকায় পর্যটন ব্যবসা চলে। জঙ্গল দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় সমস্যায় পড়েছে জিপ চালক-সহ রিসর্ট মালিকেরা। তা ছাড়া গত বছরও বর্ষায় চাপড়ামরি নজরমিনার খোলা ছিল। সেই বিষয়টিও তুলে ধরা হয় স্মারকলিপিতে। গরুমারা উত্তরের রেঞ্জার সরোদমনি ছেত্রী বলেন, ‘‘স্মারকলিপি পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tourism
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE