Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Leopard

জলপাইগুড়ির গ্রামে ঢুকে পড়া চিতাবাঘকে বনকর্মীরা কী ভাবে ধরে নিয়ে যাচ্ছেন দেখুন

গ্রামে ঢুকেছে চিতাবাঘ। মঙ্গলবার সকালে সেই চিতাবাঘের হামলায় আহত হলেন প্রাক্তন এক বনকর্মী-সহ মোট পাঁচজন।

ঘুমপাড়ানি গুলি মারা পর নিয়ে যাওয়া হচ্ছে চিতাবাঘকে।

ঘুমপাড়ানি গুলি মারা পর নিয়ে যাওয়া হচ্ছে চিতাবাঘকে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১২:৫৫
Share: Save:

গ্রামে ঢুকেছে চিতাবাঘ। মঙ্গলবার সকালে সেই চিতাবাঘের হামলায় আহত হলেন প্রাক্তন এক বনকর্মী-সহ মোট পাঁচজন। বনকর্মীরা প্রায় তিন ঘণ্টার চেষ্টায় ঘুমপাড়ানি গুলি করে কাবু করেন ওই চিতাবাঘকে। মঙ্গলবার তাকে নিয়ে যাওয়া হচ্ছে লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণ কেন্দ্রে।

মঙ্গলবার সকালে সুলকাপাড়ার খয়েরবাড়ি গ্রামে ঢুকে পড়ে চিতাবাঘ। তার হামলায় জখম হয়েছে একজন বনকর্মী-সহ পাঁচজন গ্রামবাসী। আহত গ্রামবাসীদের সুলকাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। পাসোয়ান তামাং নামের ওই প্রাক্তন বনকর্মীকে প্রথমে সুলকাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। পরে তাঁকে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

জানা গিয়েছে, মঙ্গলবার সকালে গ্রামে ঢুকেই চিতাবাঘটি তিনটি ছাগলকে মেরে ফেলে। গ্রামবাসীরা প্রথমে বুঝতে পারেননি কী ভাবে ছাগলগুলো মারা গেল। কী হয়েছে দেখতে গিয়ে বিজয় ওঁরাও, লুতফর রহমান, রাকেশ সোনার, জীবন সোনার এবং পাসোয়ান তামাংকে আক্রমণ করে চিতাবাঘটি। এর পরই গ্রামের একটি ঝোপের মধ্যে লুকিয়ে পড়ে। খবর পেয়েই খুনিয়া ও ডায়না রেঞ্জের বনকর্মীরা ঘটনাস্থলে আসেন। বনদফতরের ট্রাংকুলাইজার দলকেও ডাকা হয়। তার পর ঘুমপাড়ানি গুলি করে কাবু করা হয়েছে চিতাবাঘটিকে। ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে ওই এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Forest department Leopard
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE