Advertisement
২০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

সফরে আসতে পারেন মমতা

প্রশাসন সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ১৭ অক্টোবর উত্তরবঙ্গ সফরে আসতে পারেন। ২০ অক্টোবর তাঁর কলকাতায় ফেরার কথা রয়েছে। তার মধ্যে ১৭ অক্টোবর মুখ্যমন্ত্রীর মালবাজারে পৌঁছনোর কথা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২২ ০৯:৪৪
Share: Save:

মাল নদীতে বিপর্যয়ের জেরে, এ বার জলপাইগুড়ির মালবাজারে যেতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক স্তর থেকে কোনও ঘোষণা হয়নি এই বিষয়ে। তবে সূত্রের দাবি, হড়পা বানে মৃতদের পরিবার এবং আহতদের কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী।

প্রশাসন সূত্রের খবর, মুখ্যমন্ত্রী ১৭ অক্টোবর উত্তরবঙ্গ সফরে আসতে পারেন। ২০ অক্টোবর তাঁর কলকাতায় ফেরার কথা রয়েছে। তার মধ্যে ১৭ অক্টোবর মুখ্যমন্ত্রীর মালবাজারে পৌঁছনোর কথা। ১৮ অক্টোবর মুখ্যমন্ত্রী মালবাজারে সভা করতে পারেন। প্রশাসনিক পর্যালোচনা বৈঠকের পরে, সরকারি সভাও হতে পারে। প্রশাসনিক সভার জন্য মাল আদর্শ বিদ্যাভবনের সভাঘর বাছাই করা হয়েছে। সরকারি সভা হলে, ওই স্কুলের মাঠে হবে বলে স্থির করা হয়েছে। স্কুলের সভাঘর এবং মাঠের পরিকাঠামো তৈরির নির্দেশও দেওয়া হয়েছে বলে খবর।

১৯ অক্টোবর শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের বিজয়া সম্মিলনীতে যোগ দিতে পারেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানটি শিলিগুড়ির বাঘাযতীন পার্ক, কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম এবং কমিশনারেটের মাঠের কোনও একটিতে হবে। এক-দু’ দিনের মধ্যে তা চূড়ান্ত হবে। আগেও মুখ্যমন্ত্রী কমিশনারেটের বিজয়া সম্মিলনীতে গিয়েছেন। শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর শিলিগুড়ি পুলিশের বিজয়া সম্মিলনী-সহ একাধিক সরকারি অনুষ্ঠানে আসছেন বলে শুনেছি।’’ শিলিগুড়ি পুলিশের এক শীর্ষ কর্তার কথায়, ‘‘এখনও মুখ্যমন্ত্রীর চূড়ান্ত সফরসূচির নথি আসেনি। পুরোটাই টেলিফোন নির্দেশে চলছে। নথি এলেই দিনক্ষণ চূড়ান্ত হবে।’’ তবে বৃহস্পতিবার থেকেই জলপাইগুড়ি জেলায় প্রশাসনিক তৎপরতা শুরু হয়েছে। জেলা প্রশাসনের আধিকারিকেরা কয়েক প্রস্ত বৈঠকও করেন। দক্ষিণ ২৪ পরগনার এক বিধায়কের মালবাজারে রিসর্ট রয়েছে। প্রশাসন সূত্রের খবর, সেখানে মুখ্যমন্ত্রী রাত্রিবাস করতে পারেন। জলপাইগুড়ির জেলাশাসক মৌমিতা গোদারা বসু ও পুলিশ সুপার দেবর্ষি দত্তের নেতৃত্বে আধিকারিকদের দল ওই রিসর্ট পরিদর্শনে যান। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামার জন্য বড়দিঘী উচ্চ বিদ্যালয়ের মাঠ বাছাই করেছে প্রশাসন। সেখানে হেলিপ্যাড তৈরি হবে। মালবাজার আদর্শ বিদ্যাভবনও প্রশাসনের তরফে পরিদর্শন হয়েছে। উদিচি সভাঘরও দেখেছে প্রশাসন। কিন্তু মুখ্যমন্ত্রীর সম্ভাব্য সফর নিয়ে প্রশাসনের কেউ মুখ খুলতে চাননি। জেলা প্রশাসনের এক উচ্চপদস্থ আধিকারিকের কথায়, ‘‘মুখ্যমন্ত্রীর সফরের বিষয়ে মৌখিক ভাবে জানানো হয়েছে। নবান্ন থেকেই সরকারি ঘোষণা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Mal Bazar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE