Advertisement
২৭ এপ্রিল ২০২৪
mamata banerjee

কোলে সন্তান নিয়েও বিয়ে করতে ফালাকাটায়, গণবিবাহে আসছেন মুখ্যমন্ত্রী

আলিপুরদুয়ার জেলার ফালাকাটায় মঙ্গলবার একটি গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ফালাকাটায় গণবিবাহে থাকবেন মুখ্যমন্ত্রী।

ফালাকাটায় গণবিবাহে থাকবেন মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ফালাকাটা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ১১:৪২
Share: Save:

আলিপুরদুয়ার জেলার ফালাকাটায় মঙ্গলবার একটি গণবিবাহ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ মুখ্যমন্ত্রীর ফালাকাটায় পৌঁছনোর কথা। এই গণবিবাহ অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর উপস্থিতি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ব্যাপক ভরাডুবি হয় তৃণমূলের। আদিবাসী সমাজের মানুষ তৃণমূল থেকে মুখ ফিরিয়ে নিয়ে বিজেপির দিকে ঝুঁকেছিলেন। তাঁদের কাছে টানতে তৎপর তৃণমূল। যদিও এ ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হননি তৃণমূলের স্থানীয় নেতৃত্ব।

গণবিবাহ অনুষ্ঠানে যোগ দিতে ইতিমধ্যেই বিভিন্ন চা বাগান থেকে আদিবাসী সম্প্রদায়ের যুবক যুবতীরা বর-কনের সাজে রওনা দিয়েছেন। এঁদের অনেকের কোলে সন্তান রয়েছে। এত দিন সংসার করার পর সামাজিক মতে বিয়ে হবে বলে খুশি তাঁরা।

বিভিন্ন চা বাগানের দারিদ্রসীমার নিচে বসবাসকারী তরুণ-তরুণী, যাঁরা সামাজিক মতে বিয়ে না করে দীর্ঘদিন সংসার করছেন, তাঁদের সামাজিক মতে বিয়ে দেওয়া হবে। পাশাপাশি, যাঁরা অর্থের অভাবে আনুষ্ঠানিক ভাবে বিয়ে করতে পারছেন না, তাঁদেরও বিয়ে দেওয়া হবে এই অনুষ্ঠানে। প্রায় ৪৫০ জোড়া বর-কনের বিয়ে হবে ফালাকাটা গণবিবাহ অনুষ্ঠানে।

ফালাকাটার গণবিবাহ অনুষ্ঠানে যোগ দিতে যাওয়া রবি রাভা বলেছেন, ‘‘আমাদের রীতি অনুযায়ী বিয়ের আগেই সংসার হয়। এর পর আর্থিক স্বচ্ছলতা থাকলে আনুষ্ঠানিক ভাবে বিয়ের অনুষ্ঠান হয়। ধূপগুড়ির রাভাবস্তি থেকে ৫ জোড়া বর-কনে গণবিবাহে যোগ দিতে যাচ্ছে।’’ এই অনুষ্ঠানে যোগ দেবেন জসমিতা খারিয়াও। তিনি বলেছেন, ‘‘৬ বছর ধরে সংসার করছি। কিন্তু আনুষ্ঠানিক ভাবে আমাদের বিয়ে হয়নি। আজকে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে আমাদের বিয়ে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mamata banerjee falakata Mass Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE