Advertisement
১৫ মে ২০২৪
Dooars Tourism in trouble

তীব্র গরমে পর্যটক নেই ডুয়ার্সে, হতাশ ব্যবসায়ীরা

জঙ্গল সাফারির গাইড কল্যান গোপ বলেন, “আগে গরমের ছুটিতে প্রচুর পর্যটকের সমাগম হতো এখানে।

জল নেই মুর্তি নদীতে শরীর ডোবে না শিলাবতী, রাজা, আমনা, রামি ও অরণ্য দের গরু মারার বনদপতরের পোষা হাতি দের।

জল নেই মুর্তি নদীতে শরীর ডোবে না শিলাবতী, রাজা, আমনা, রামি ও অরণ্য দের গরু মারার বনদপতরের পোষা হাতি দের। ছবি দীপঙ্কর ঘটক।

সুমন দাস
মাদারিহাট শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ০৯:০৯
Share: Save:

রমের ছুটি পড়লেও, দেখা নেই পর্যটকের। পর্যটন ব্যবসায়ীদের দাবি, দাবদাহ থেকে বাঁচতে এই গরমের ছুটিতে ডুয়ার্সের জঙ্গলের বদলে পাহাড়কেই বেছে নিচ্ছেন পর্যটকেরা। যার জেরে চিন্তার ভাঁজ পড়েছে ডুয়ার্সের পর্যটক ব্যবসায়ীদের কপালে।

প্রতিবছর গরমের ছুটি পড়ার সঙ্গে সঙ্গে পর্যটকদের ভিড় জমতে থাকে আলিপুরদুয়ার জেলার জলদাপাড়া, দক্ষিণ খয়ের বাড়ি, টোটোপাড়া, জায়গাঁ, কুঞ্জনগর-সহ বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিতে। তবে, এ বারের অবস্থা কিছুটা আলাদা। এর ফলে সমস্যায় পড়েছেন পর্যটন ব্যবসায়ীরা।এ বিষয়ে জলদাপাড়ার পর্যটন ব্যবসায়ী জওহরলাল সাহা বলেন, “গরমের ছুটিতে পর্যটকরদের ভালই ভিড় হবে ভেবেছিলাম। তা না হওয়ায় খুবই সমস্যায় পড়েছি আমরা।”

জঙ্গল সাফারির গাইড কল্যান গোপ বলেন, “আগে গরমের ছুটিতে প্রচুর পর্যটকের সমাগম হতো এখানে। তবে এই বার তীব্র গরমে দার্জিলিং, সিকিম এগুলোই পর্যটকদের প্রথম পছন্দ হয়ে উছেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dooars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE