Advertisement
২০ এপ্রিল ২০২৪
Malda

Cheating: পড়ুয়াদের নথি হাতিয়ে স্কলারশিপের টাকা লোপাটের চেষ্টা মালদহে

অভিযোগ, পড়ুয়ারা নিজেদের নাম নথিভুক্ত করতে গিয়ে দেখেন তাঁদের নামে আগে থেকেই ফর্ম পূরণ করা হয়ে গিয়েছে।

সমস্যার মুখে পড়ুয়ারা। নিজস্ব চিত্র।

সমস্যার মুখে পড়ুয়ারা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২১ ১৬:২৭
Share: Save:

ভুয়ো অ্যাকাউন্ট থেকে ছাত্র-ছাত্রীদের স্কলারশিপের টাকা লোপাটের চেষ্টার অভিযোগ উঠল মালদহে। আবেদন করতে গিয়ে বিষয়টি জানতে পেরে দিশেহারা জেলার বিভিন্ন কলেজের পড়ুয়ারা।

অভিযোগ, পড়ুয়ারা নিজেদের নাম নথিভুক্ত করতে গিয়ে দেখেন তাঁদের নামে আগে থেকেই ফর্ম পূরণ করা হয়ে গিয়েছে। নাম, ঠিকানা এক রেখে বাকি সব তথ্য বদলে ফেলা হয়েছে ওই ফর্মে। কোনও রকম তথ্য না দেওয়া সত্ত্বেও কী ভাবে নাম নথিভুক্ত হল তা নিয়ে ধন্দে পড়েছেন পড়ুয়ারা। অভিযোগ, এ বিষয়ে সংশ্লিষ্ট দফতরে জানাতে গেলে সেখান থেকে পড়ুয়াদের বলা হয় সমস্ত নথি যাচাই করা হয়ে গিয়েছে। আর কিছু করা সম্ভব নয়। কোনও রকম নথি ছাড়াই বিষয়টি কী ভাবে সম্ভব হল তা নিয়েও প্রশ্ন তুলেছেন পড়ুয়ারা। এ বিষয়ে থানায় অভিযোগ করা হবে বলে জানিয়েছেন তাঁরা।

পড়ুয়াদের আরও অভিযোগ, তাঁদের নাম, ঠিকানা, জাতিগত শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্রের সমস্ত তথ্য হাতিয়ে নেওয়া হয়েছে। তার পর ফর্মে অন্য ব্যাঙ্ক অ্যাকাউন্ট, আধার নাম্বার ও ফোন নম্বর দিয়ে রাজ্যের বিভিন্ন কলেজের নামে কেউ বা কারা তাঁদের ফর্ম পূরণ করে রেখেছেন। এই ঘটনায় সমস্যার মুখে পড়েছেন পড়ুয়ারা। এ বিষয়ে সদর মহকুমাশাসক সুরেশ রানো জানিয়েছেন, কী ভাবে এই ঘটনা ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda Scholarship cheating Students
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE