Advertisement
০৫ মে ২০২৪
WB Panchayat Election 2023

‘শিশুকন্যাকে’ জেতাতে উঠেছে ‘রামধনু’

আলিপুরদুয়ার শহর ঘেঁষা আলিপুরদুয়ার ১ ব্লকের বিবেকানন্দ ১ গ্রাম পঞ্চায়েতের ১৫৪ নম্বর পার্ট। যা আলিপুরদুয়ার জেলার মূল প্রশাসনিক ভবন ‘ডুয়ার্সকন্যা’ থেকেও কার্যত ঢিল ছোড়া দূরত্বে অবস্থিত।

বাম-কংগ্রেস ও বিজেপি জোটের নির্দল প্রার্থী বিউটি নাগের প্রচার। আলিপুরদুয়ারের বিবেকানন্দ ১ গ্রাম পঞ্চায়েতের ১২/১৫৪ নম্বর পার্টে। ছবি: নারায়ণ দে।

বাম-কংগ্রেস ও বিজেপি জোটের নির্দল প্রার্থী বিউটি নাগের প্রচার। আলিপুরদুয়ারের বিবেকানন্দ ১ গ্রাম পঞ্চায়েতের ১২/১৫৪ নম্বর পার্টে। ছবি: নারায়ণ দে।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ০৭:১৮
Share: Save:

জোড়া ফুলের বিরুদ্ধে লড়াই ‘শিশু কন্যা’র। ‘জোটবদ্ধ’ হয়ে যে শিশুকন্যাকে জেতাতে মরিয়া সিপিএম, কংগ্রেস ও বিজেপি। এই শিশুকন্যা আসলে বিবেকানন্দ ১ পঞ্চায়েতের ১৫৪ নম্বর অংশ বা পার্টের নির্দল প্রার্থীর প্রতীকচিহ্ন। তৃণমূলের বিরুদ্ধে দাঁড়ানো ওই নির্দল প্রার্থীকেই এ বার পঞ্চায়েত ভোটে এক যোগে সমর্থন করেছেন এলাকার সিপিএম, কংগ্রেস ও বিজেপি নেতারা।

আলিপুরদুয়ার শহর ঘেঁষা আলিপুরদুয়ার ১ ব্লকের বিবেকানন্দ ১ গ্রাম পঞ্চায়েতের ১৫৪ নম্বর পার্ট। যা আলিপুরদুয়ার জেলার মূল প্রশাসনিক ভবন ‘ডুয়ার্সকন্যা’ থেকেও কার্যত ঢিল ছোড়া দূরত্বে অবস্থিত। অথচ, ওই এলাকায় সে অর্থে উন্নয়ন পৌঁছয়নি বলে অভিযোগ। এলাকার গ্রাম পঞ্চায়েত আসনে এ বার তৃণমূলের প্রার্থী হয়েছেন মৌমিতা মুখোপাধ্যায়। অন্য দিকে, নির্দল প্রার্থী বিউটি নাগ। বিউটিকেই সমর্থন করেছে সিপিএম, কংগ্রেস ও বিজেপি।

স্থানীয় কংগ্রেস নেতা বাপ্পা দাস পোদ্দারের কথায়, ‘‘ডুয়ার্সকন্যার এত কাছে আমাদের এলাকা, অথচ, বেশিরভাগ রাস্তাই পাকা হয়নি। এলাকায় আলো নেই। নেই নিকাশি ব্যবস্থা। একটু বৃষ্টিতে জল জমে যায়। তাই মানুষের প্রার্থী হিসাবে ভোটে দাঁড়ানো বিউটি নাগকে সমর্থন করছি।’’ এলাকার বিজেপি নেতা তথা দলের শক্তিকেন্দ্র প্রমুখ শুভদীপ সরকারের দাবি, ‘‘তৃণমূলের জমানায় এলাকার কোনও উন্নয়ন হয়নি। তাই আমরা চাই না তৃণমূলের বিরুদ্ধে বিরোধী ভোট ভাগ হোক। তাই নির্দল প্রার্থীকে ভোটে সমর্থন করছি।’’ সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক শ্যামল রায় বলেন, ‘‘ওখানে মানুষের জোট হয়েছে। মানুষ জোটবদ্ধ হয়ে ভোটে প্রার্থী দিয়েছেন বলে শুনেছি। এর বাইরে, কিছু জানা নেই।’’

তৃণমূল প্রার্থী মৌমিতা মুখোপাধ্যায় বলেন, ‘‘বাংলায় সিপিএম, কংগ্রেস ও বিজেপি গোপনে আঁতাঁত করে ভোটে লড়ছে। এখানে ওদের এই রামধনু জোটটা প্রকাশ্যে চলে এসেছে। মানুষ তা দেখছেন। ভোটে তাঁরা এর জবাব দেবেন।’’

বিউটি বলেন, ‘‘তৃণমূল জমানায় এই এলাকা বঞ্চিত থেকেছে। তারই প্রতিবাদে মানুষ আমাকে ভোটে প্রার্থী করেছেন। বিরোধীরাও এক জোট হয়ে আমাকে সমর্থন করছে, আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE