Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mahananda

River Mahananda: সেলফি জ়োন, সেজে উঠছে মহানন্দা পাড়

প্রতিদিন সকালে ও সন্ধ্যায় হাঁটতে, শরীরচর্চা করতে অনেকে বাঁধ রোডে যান। সেখানে হচ্ছে ওপেন জিম। এ ছাড়া সবুজায়ন, কাফেটেরিয়া, বসার মনোরম ব্যবস্থা থাকছে।

সাজছে শহর।

সাজছে শহর। নিজস্ব চিত্র।

জয়ন্ত সেন 
মালদহ শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২১ ০৭:৫২
Share: Save:

মহানন্দা নদীর পাড়ে হচ্ছে সেলফি জ়োন। সেখানে থাকছে ‘আই লাভ মালদহ’ লেখা গ্লোসাইন বোর্ড। নীল আর লাল রঙের সেই বোর্ড ও নদীর প্রাকৃতিক সৌন্দর্যকে পিছনে রেখে তোলা যাবে সেলফি। শুধু তাই নয়, পুরো মহানন্দা নদীর পাড় বরাবর সাজানো হচ্ছে আলোকমালায়। হচ্ছে আরামদায়ক বসার জায়গা। শরীরচর্চার জন্য থাকছে ওপেন জিম। আর বাঁধ জুড়ে সবুজায়ন তো রয়েছেই।

নতুন বছরের শুরুতে ঠিক এভাবেই ইংরেজবাজার শহরের বাঁধ রোডকে সৌন্দর্যায়ন করে শহরবাসীকে উপহার দিতে চাইছে পুরসভার প্রশাসক বোর্ড। তবে প্রশ্ন উঠেছে, ভোটকে সামনে রেখেই কি তৃণমূল প্রভাবিত প্রশাসক পরিচালিত পুরসভার এই উদ্যোগ? প্রশাসক মন্ডলীর অবশ্য বক্তব্য, এই সৌন্দর্যায়ন বা উন্নয়নের সঙ্গে ভোটের কোনও যোগ নেই।

মালদহ জেলা সদর ইংরেজবাজার শহরের গা ঘেঁষে বয়ে গেছে মহানন্দা নদী। প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী পুরপ্রধান থাকাকালীন পুলিশ লাইন মোড় থেকে গাদোয়া মোড় পর্যন্ত মহানন্দা নদীর পাড় বরাবর বাঁধ রোডের সৌন্দর্যায়ন করেছিলেন। কিন্তু পরবর্তীকালে সংস্কারের অভাবে সেই সৌন্দর্যায়নের অনেকাংশ বেহাল হয়ে পড়েছিল। পুরসভা সূত্রে জানা গিয়েছে, দার্জিলিঙ বা কার্শিয়াঙয়ে পাহাড়ের কোলে যে সেলফি জ়োন রয়েছে, সেই ধাঁচেই সাজছে মহানন্দার পাড়।

প্রতিদিন সকালে ও সন্ধ্যায় হাঁটতে, শরীরচর্চা করতে অনেকে বাঁধ রোডে যান। সেখানে হচ্ছে ওপেন জিম। এ ছাড়া সবুজায়ন, কাফেটেরিয়া, বসার মনোরম ব্যবস্থা থাকছে। বিজেপির জেলা সভাপতি গোবিন্দ মণ্ডল বলেন, ‘‘ভোটের আগে এ সব করে মানুষকে বোকা বানানোর চেষ্টা করছে তৃণমূল।’’ পুর প্রশাসক সুমালা আগরওয়াল অবশ্য বলেন, ‘‘নতুন বছরের শুরুতেই বাঁধ রোডের এই সৌন্দর্যায়ন শহরবাসীকে উপহার হিসেবে তুলে দিচ্ছি আমরা। সৌন্দর্যায়নের মাঝে ভোট প্রসঙ্গ কেন আসছে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahananda Tourist selfie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE