Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BSF

মেখলিগঞ্জে বিএসএফের গুলিতে নিহত যুবক, ভারতে কাঁটাতার কেটে ঢোকার সময় সংঘর্ষে মৃত্যু

বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু হল কোচবিহারের মেখলিগঞ্জ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জামালদহ গ্রাম পঞ্চায়েতের সরকারপাড়া এলাকায়।

One smuggler allegedly killed by BSF at Cooch Behar

সীমান্তে প্রহরারত বিএসএফ জওয়ান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ১৭:০৬
Share: Save:

বিএসএফের গুলিতে এক যুবকের মৃত্যু হল কোচবিহারের মেখলিগঞ্জ ব্লকের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী জামালদহ গ্রাম পঞ্চায়েতের সরকারপাড়া এলাকায়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার ভোর রাতে ভারত-বাংলাদেশ সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে বাংলাদেশের দিক থেকে ১৫ থেকে ২০ জন অবৈধ ভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিলেন। সেই সময় দায়িত্বে থাকা বিএসএফ জওয়ান বাধা দিলে তাঁরা বিএসএফ জওয়ানদের উপর হামলা চালান বলে অভিযোগ। সেই পরিস্থিতিতে বিএসএফ জওয়ানরা গুলি চালালে এক যুবকের মৃত্যু হয়।

বিজয় রায় সরকার নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘‘রাত আড়াইটে নাগাদ গুলির শব্দে ঘুম ভেঙে যায়। তখন বাইরে বেরিয়ে আসি। তার পর শুনতে পেলাম কিছু লোক কাঁটাতার কাটার চেষ্টা করছিল। সেই সময় বিএসএফের সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। বিএসএফ গুলি চালায়।’’

সোমবার ঘটনাস্থলে পৌঁছয় মেখলিগঞ্জ থানার পুলিশ। মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার অমিত ভার্মা বলেন, ‘‘মৃত যুবকের পরিচয় এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে তিনি বাংলাদেশের বাসিন্দা।’’ তিনি জানিয়েছেন, বিএসএফ বাধা দিলে বিএসএফের উপর হামলা চালায় পাচারকারীরা। বিএসএফ গুলি চালালে এক জনের মৃত্যু হয় বলে জানিয়েছেন তিনি। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Indo Bangladesh Border Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE