Advertisement
০৫ মে ২০২৪
Valentine's Day

জঙ্গলে, শহরের উদ্যান ঘিরে চলল নজরদারি

প্রতি বছর ভ্যালেন্টাইন্স ডে-তে পার্ক ও মলে ভিড় উপচে পড়ে। এর আগে, পার্ক ও মলগুলিতে বেশ কয়েক বার ‘আপত্তিকর’ কাজকর্মের অভিযোগ উঠেছে।

Picture of Special team of women police in surveillance operation on \'Valentine\'s Day\'.

দায়িত্ব: ‘ভ্যালেন্টাইন্স ডে’-তে নজরদারি অভিযানে মহিলা পুলিশের বিশেষ দল। মঙ্গবার শিলিগুড়ির সূর্য সেন পার্কে। ছবি: স্বরূপ সরকার।

শুভঙ্কর পাল
শিলিগুড়ি শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:৪৭
Share: Save:

ভালবাসা দিবসে কোনও ধরনের ‘আপত্তিকর’ ঘটনা যাতে না ঘটে তা নিশ্চিত করতে শিলিগুড়ি শহর জুড়ে বিশেষ নজরদারি অভিযান চালাল পুলিশ। এমনকি, শহর লাগোয়া বৈকুণ্ঠপুর জঙ্গল এলাকাতেও কড়া পুলিশি নজরদারি ছিল প্রায় রাত পর্যন্ত। শহরের বিভিন্ন পার্কে টহল দিল পুলিশ। বিভিন্ন পার্ক, মল ও জঙ্গল লাগোয়া এলাকাগুলিতে অসামাজিক কাজ, মদ্যপান করে ঝামেলার ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন করা হয়েছিল।

প্রতি বছর ভ্যালেন্টাইন্স ডে-তে পার্ক ও মলে ভিড় উপচে পড়ে। এর আগে, পার্ক ও মলগুলিতে বেশ কয়েক বার ‘আপত্তিকর’ কাজকর্মের অভিযোগ উঠেছে। ইভটিজিংয়ের ঘটনাও ঘটে থাকে। তাই এমন ঘটনা রুখতে এ বছর বিশেষ ব্যবস্থা রেখেছিল পুলিশ।

এ দিন সকাল থেকেই বৈকুণ্ঠপুর জঙ্গল লাগোয়া এলাকায় আশিঘর ফাঁড়ির পুলিশ টহল দিয়েছে। জঙ্গলের ভিতর যাতে যুবক-যুবতীর দল ঢুকতে না পারেন, সেদিকে নজর ছিল পুলিশের। এমনকি, নরেশ মোড় সংলগ্ন এলাকাতেও পুলিশ মোতায়েন ছিল। দুপুরের পরে শহরের বেশ কিছু পার্কে পুলিশ কর্মীদের মোতায়েন করা হয়েছিল। মহিলা পুলিশ কর্মীদেরও মোতায়েন করা হয়। প্রতি বছর ভ্যালেন্টাইন্স ডে-তে সূর্য সেন পার্কে ব্যাপক ভিড় হয়। প্রকাশ্যেই ‘আপত্তিকর আচরণের’ অভিযোগ ওঠে যুবক-যুবতীদের একাংশের বিরুদ্ধে। এ দিন সেখানে পুলিশের একটি দল প্রায় রাত পর্যন্ত মোতায়েন ছিল। বিকেলে পানিট্যাঙ্কি ফাঁড়ির ওসি পাপ্পু সিংয়ের নেতৃত্বে পুলিশ কর্মীরা টহল দিয়েছে। ‘উইনার্স’ বাহিনীও টহল দিয়েছে।

ডাবগ্রামের শিলিগুড়ি পার্কেও পুলিশ ছিল। এ ছাড়া, শহরের বিভিন্ন ভিড় এলাকা ও মলে এ দিন ‘উইনার্স’ বাহিনী টহল দিয়েছে। সন্ধ্যার পরে বাঘাযতীন পার্ক এলাকা ও সূর্যনগর মাঠে শিলিগুড়ি থানার পুলিশ টহল দিয়েছে। এক পুলিশ কর্তা জানান, ভ্যালেন্টাইন্স ডে-র জন্য কিছু জায়গায় বিশেষ নজরদারি ছিল এ বছর। অনেক জায়গায় পুলিশ কর্মীদের মোতায়েন করা হয়েছিল।

শহরের বিভিন্ন মলগু সাজানো হয়েছিল, অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ফুলের দোকানগুলিতেও গোলাপ কেনার ভিড় ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentine's Day Siliguri police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE