Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েতে টিকিট পাওয়া নিয়ে দিনহাটায় তৃণমূলের গোষ্ঠীকোন্দল, চলল চার রাউন্ড গুলি! আটক এক

গুলি চলার ঘটনা অস্বীকার করেছে তৃণমূল। তাদের দাবি, এলাকায় সবাই তৃণমূলকে সমর্থন করে। তাই প্রত্যেকেই পঞ্চায়েত ভোটে প্রার্থী হতে চাইছে। তবে পুলিশ জানাচ্ছে, গুলি চলার অভিযোগ পেয়েছে তারা।

Police detained one person in allegation of firing in Dinhata

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দিনহাটা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১৯:৩৩
Share: Save:

কোচবিহারের পঞ্চায়েত ভোটে প্রার্থিতালিকা এখনও ঘোষণা করেনি তৃণমূল। কিন্তু কে ভোটের টিকিট পাবেন, তাই নিয়ে শুরু হয়ে গিয়েছে চাপান-উতোর। মঙ্গলবার সেই টিকিট-দ্বন্দ্বে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হল দিনহাটার কুর্ষামারী এলাকায়। অভিযোগ, মনোনয়ন কে পাবেন, এ নিয়ে ঝামেলায় দলের এক গোষ্ঠীকে লক্ষ্য করে অন্য গোষ্ঠী গুলি চালায়। তৃণমূল অবশ্য এই গন্ডগোলের কথা স্বীকার করেনি। গুলিও চলেনি বলে দাবি করেছে তারা। অন্য দিকে, পুলিশের তরফে গুলি চালানোর কথা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি এই ঘটনায় এক জন আটক হয়েছেন বলেও খবর।

দিনহাটায় গুলি চলার ঘটনা নিয়ে স্থানীয় তৃণমূল অঞ্চল সভাপতি দীপক সেন বলেন, ‘‘এখানে সবাই তৃণমূল। আর কোনও দল নেই। তাই সবাই বলছে, ‘আমায় টিকিট দিন। আমায় টিকিট দিন।’ আমি অঞ্চল সভাপতি। আমাকেও অনেকে আবেদন করেছে। এ নিয়ে গন্ডগোলের কিছু নেই।’’ পাশাপাশি তিনি গুলি চলার ঘটনা অস্বীকার করেছেন। তৃণমূল নেতা বলেন, ‘‘গুলি চালিয়েছে না কি পটকা ফেটেছে, তা জানা নেই।’’

অন্য দিকে, বিজেপির জেলা সভাপতি সুকুমার রায় বলেন, ‘‘তৃণমূল এখনও ঠিকঠাক ভাবে মনোনয়ন দাখিল করতে পারল না। কারণ, তাদের প্রার্থী নিয়ে নিজেদের মধ্যেই কোন্দল, মারামারি এবং হিংসা শুরু হয়েছে।’’ তাঁর কটাক্ষ, ‘‘এর পর এই ধরনের ঘটনা আরও বাড়বে। যত দিন যাবে তৃণমূলের গোষ্ঠীকোন্দল আরও বেশি প্রকাশ পাবে সাধারণ মানুষের কাছে। আমরা চাইছি ভোটটা যেন শান্তিপূর্ণ ভাবে হয়।’’

এই ঘটনা প্রসঙ্গে কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানি রাজ জানান, সাহেবগঞ্জ থানার কুর্ষামারী এলাকায় একটি গুলি চালানোর অভিযোগ পাওয়া গিয়েছে। তদন্তে নেমে এক জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে বিস্তারিত তদন্ত চালাচ্ছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Dinhata TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE