Advertisement
২১ মে ২০২৪
Fake Call Center

কল সেন্টারের আড়ালে প্রতারণা! পুলিশি অভিযানে শিলিগুড়ি আইটি পার্ক থেকে গ্রেফতার ২০

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে বুধবার রাতে মাটিগাড়া থানা এলাকার আইটি পার্কে হানা দেয় পুলিশ। অভিযান চালিয়ে ২০ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে ৫ জন মহিলা।

Image after arrest

পুলিশের অভিযানে ধৃত ২০ জন। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৭:১৫
Share: Save:

উত্তরবঙ্গে শিল্পের প্রসারে শিলিগুড়িতে গড়ে তোলা হয়েছে আইটি পার্ক। সেই আইটি পার্কই অবৈধ কল সেন্টারের কেন্দ্র হয়ে উঠেছে বলে অভিযোগ উঠছে। বুধবার রাতেও এমনই এক অবৈধ কল সেন্টারের পর্দাফাঁস করে পুলিশ। ঘটনায় ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। ধৃতদের মধ্যে দু’জন গুজরাতের বাসিন্দা। তাঁরাই এই কারবারের পাণ্ডা বলে পুলিশ সূত্রে খবর।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, গুজরাতের দুই বাসিন্দা বিষয়টি পরিচালনা করতেন। তদন্তের স্বার্থে ধৃতদের রিমান্ডে নেওয়ার পথে হাঁটতে চলেছে পুলিশ। গোপন সূত্রের খবরের ভিত্তিতে বুধবার রাতে মাটিগাড়া থানা এলাকার আইটি পার্কে হানা দেয় পুলিশ। অভিযানকারী দলে ছিল গোয়েন্দা বিভাগ, সাইবার ক্রাইম, এসওজি এবং মাটিগাড়া থানার পুলিশ। অভিযান চালিয়ে ২০ জনকে গ্রেফতার করা হয়। ধৃতদের মধ্যে ৫ জন মহিলা। ধৃতদের বৃহস্পতিবার শিলিগুড়ি আদালতে তোলা হয়।

পুলিশ সূত্রে খবর, ধৃত ২০ জনের মধ্যে দু’জন এই বেআইনি কারবারের মূল পাণ্ডা। এডিসিপি সুভেন্দ্র কুমার বলেন, ‘‘প্রথমত কল সেন্টার চালাতে গেলে যে ধরনের কাগজপত্রের দরকার হয় তা এখানে ছিল না। কোনও সরকারি বিভাগেরই বৈধ কাগজ নয়৷ দ্বিতীয়ত, এখানে কল সেন্টারের আড়ালে মহিলাদের দিয়ে অনলাইনে ফ্রেন্ডশিপ ক্লাব চলছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Call Center Siliguri arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE