Advertisement
২০ এপ্রিল ২০২৪
Gunman in Malda School

মালদহের বন্দুকধারী আগেও অস্ত্র-বোমা হাতে হুমকি দেন, এ বার সশস্ত্র হয়ে সটান ক্লাসঘরে

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার মালদহের মুচিয়া চন্দ্রমোহন হাই স্কুলে সশস্ত্র অবস্থায় ঢুকে পড়া ওই যুবকের নাম দেব বল্লভ। বছর চুয়াল্লিশের ওই যুবকের বাড়ি পুরাতন মালদহের মুচিয়া নেমুয়া এলাকায়।

Profile of the man who entered at the school of Mlada with gun

বোমা, বন্দুক হাতে হুমকি দিয়ে এর আগেও সংবাদের শিরোনামে এসেছিলেন দেব বল্লভ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৫:৫২
Share: Save:

এই প্রথম নয়। এর আগেও সমাজমাধ্যমে বোমা, বন্দুক হাতে নিয়ে হুমকি দিতে দেখা গিয়েছিল তাঁকে। এ বার পিস্তল, পেট্রল-বোমা এবং ছুরি নিয়ে সেই তিনিই সটান ঢুকে পড়লেন একটি স্কুলের সপ্তম শ্রেণির ক্লাসে! যার জেরে চূড়ান্ত আতঙ্ক ছড়াল মালদহের মুচিয়া চন্দ্রমোহন হাই স্কুল চত্বরে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের নাম দেব বল্লভ। বছর চুয়াল্লিশের দেবের বাড়ি পুরাতন মালদহের মুচিয়া নেমুয়া এলাকায়।

বুধবার ওই ব্যক্তি অস্ত্রশস্ত্র নিয়ে ঢুকে পড়েন মুচিয়া চন্দ্রমোহন হাই স্কুলের সপ্তম শ্রেণির ঘরে। সেখানে ক্লাস-শিক্ষিকাকে হুমকি দিয়ে গোটা ক্লাসরুমের দখল নেন। এর পর আগ্নেয়াস্ত্র উঁচিয়ে তাণ্ডব চালান ঘণ্টাখানেক। সেই সময় বন্দুক উঁচিয়ে তাঁকে বলতে শোনা যায়, ‘‘আমাকে বলেছে আমার স্ত্রীর চরিত্র খারাপ, আমার স্ত্রীকে বলেছে তোমার স্বামীর চরিত্র খারাপ।’’ তিনি দাবি করেন, তাঁর স্ত্রী এবং সন্তান নিখোঁজ। এ নিয়ে পুলিশ কর্তাদের কাছে অভিযোগ জানালেও তাঁরা কোনও ব্যবস্থা নেননি বলে অভিযোগ করেন তিনি।

এর পর জেলা পুলিশের ডিএসপি (ডিএনটি) আজহারউদ্দিন খানের তৎপরতায় ওই অবস্থা থেকে রেহাই পান পড়ুয়া, শিক্ষিকা এবং স্কুলের বাইরে অপেক্ষমাণ উদ্বিগ্ন অভিভাবকরা। দেবের কাছ থেকে আগ্নেয়াস্ত্র পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে দাবি। তাঁর জামাকাপড় হাতড়ে দেখা যায় পায়ে বাঁধা একটি ছুরি।

বছর দুয়েক আগে দেবের একটি ভিডিয়ো ভাইরাল হয় সমাজমাধ্যমে। যা দেখে সেই সময় চক্ষু চড়কগাছ হয়ে যায় জেলার পুলিশকর্তাদের। ২০২২ সালে ভাইরাল হওয়া মিনিট দেড়েকের ওই ভিডিয়োয় দেখা গিয়েছিল, আগ্নেয়াস্ত্র এবং কয়েক ধরনের বোমা হাতে নিয়ে হুমকি দিচ্ছেন দেব। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োয় তাঁকে বলতে শোনা গিয়েছিল, ‘‘এই অস্ত্র পিস্তল, এই পেট্রল বোমা, এই যে বোমা, অ্যাসিড। এই সব রকম রেখেছি সন্ত্রাসবাদীদের জন্য। সন্ত্রাসবাদীরা আমাকে আক্রমণ করলেই আমি ওদের ঝাঁঝরা করে দেব। আমার কাছে যে বোমা আছে তা ব্যাগের পকেটে রাখব। ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে সবাইকে ধ্বংস করে দেব। যাকে পাব তাকেই আমি খুন করতে প্রস্তুত।’’ সেই সময়ও দেবকে গ্রেফতার করেছিল পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda school
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE