Advertisement
০৪ মে ২০২৪
Bande Bharat

বন্দে ভারত লক্ষ্য করে পাথর, অভিযোগ দায়ের করে তদন্ত শুরু করল উত্তর-পূর্ব সীমান্ত রেল

বন্দে ভারতে পাথর ছোড়া নিয়ে বৈঠক করবেন কাটিহার ডিভিশনের কর্তারা। পাথর ছোড়ার জন্য এক্সপ্রেসের যে ক্ষতি হয়েছে তার রির্পোটও তৈরি করা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় আইবি।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১২:২০
Share: Save:

বন্দে ভারত লক্ষ্য করে পাথর ছোড়ার ঘটনায় অভিযোগ দায়ের করল উত্তর-পূর্ব সীমান্ত রেল। মঙ্গলবার মালদহের সামসি স্টেশনে অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি নিয়ে মঙ্গলবারই বৈঠকের ডাক দিয়েছেন কাটিহার ডিভিশনের কর্তারা। পাথর ছোড়ার ঘটনা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোর।

সোমবার সন্ধ্যায় মালদহ জেলার কুমারগঞ্জে হাওড়াগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। রেলের তরফে জানানো হয়েছে, পাথরের আঘাতে এক্সপ্রেসটির সি-১৩ কামরার ডান দিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে। যদিও ওই কাণ্ডে এই প্রতিবেদন লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হননি। বিষয়টি নিয়ে মঙ্গলবার অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। এর পাশাপাশি, ওই ঘটনা নিয়ে মঙ্গলবার উচ্চ পর্যায়ের বৈঠক করবেন কাটিহার ডিভিশনের কর্তারা। পাথর ছোড়ার জন্য এক্সপ্রেসের যে ক্ষতি হয়েছে, তার রির্পোটও তৈরি করা হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করেছে কেন্দ্রীয় আইবি।

বিষয়টি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপান-উতোরও। এ নিয়ে টুইট করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এই ঘটনায় যাতে এনআইএ-কে দিয়ে তদন্ত করানো হয়, তার আর্জি শুভেন্দু জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রেল মন্ত্রককে।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনার তীব্র নিন্দা করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। তিনিও উপযুক্ত তদন্তের দাবি তুলেছেন। পাশাপাশি, কুণাল স্মরণ করিয়ে দিয়েছেন, সম্প্রতি উত্তরপ্রদেশে বন্দে ভারত এক্সপ্রেসে ভাঙচুরের কথাও। সস্তার রাজনীতি করার জন্য এমন ষড়যন্ত্র করা হচ্ছে কি না, সেই প্রশ্নও তুলেছেন কুণাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bande Bharat Stone Pelting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE