Advertisement
০২ মে ২০২৪
Darjeeling

Darjeeling Municipality: প্রতিটি ওয়ার্ডকেই সমান গুরুত্ব, চেয়ারম্যান হিসাবে শপথ নিয়ে বললেন রিতেশ পোর্টেল

মঙ্গলবার দার্জিলিং পুরসভার ৩২জন প্রতিনিধিকে শপথ বাক্য পাঠ করান দার্জিলিং-এর মহকুমাশাসক দুলেন রায়।

রিতেশ পোর্টেল।

রিতেশ পোর্টেল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ০১:৪৯
Share: Save:

নতুন সময় শুরু হল পাহাড়ে। ১৮টি আসন পেয়ে বোর্ড গঠন করল হামরো পার্টি। চেয়ারম্যান হিসাবে শপথ নিলেন রিতেশ পোর্টেল। প্রধান বিরোধী আসনের জায়গা পেল ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা।
মঙ্গলবার পুরসভার ৩২জন প্রতিনিধিকে শপথ বাক্য পাঠ করান দার্জিলিং-এর মহকুমাশাসক দুলেন রায়। ৩২ নম্বর ওয়ার্ডের ৩১ বছর বয়সী রিতেশ পোর্টেল চেয়ারম্যান পদে শপথ নেন। বোর্ড গঠনে মহিলাদের সমান গুরুত্ব দেওয়া হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে শপথ নিলেন ২৫ নম্বর ওয়ার্ডের ইয়াংজি শেরপা।

শপথ নেওয়ার পর রিতেশ পোর্টেল বলেন, ‘‘আমার লক্ষ্য প্রতিটি ওয়ার্ডকে সমান গুরুত্ব দেওয়া। সব ওয়ার্ডের কাউন্সিলরদের সঙ্গে আলোচনা করা পাশাপাশি বাসিন্দাদের থেকে জানা হবে তাঁদের সমস্যার কথা।’’ তিনি আরও বলেন, ‘‘বিরোধী মতকে গুরুত্ব দিয়ে শোনা হবে। আমাদের লক্ষ্য হল দার্জিলিংকে বিশ্বের সেরা বানানো। আমি আপনাদের বলছি আগামী ৫বছরে দার্জিলিং এর ২০-২৫ শতাংশ পরিবর্তন আমরা করে দেবো।’’

অন্যদিকে পুরসভার বিরোধী দলনেতা ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার অমর লামা বলেন, ‘‘আমরা গঠনমূলক বিরোধিতায় বিশ্বাসী। আমরা এই বোর্ডকে পূর্ণ সহযোগিতা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darjeeling Darjeeling Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE