Advertisement
২৭ এপ্রিল ২০২৪
elephant

Elephant: ট্রাকে নিয়ে যাওয়া হচ্ছিল সাতটি হাতি, আটক জলপাইগুড়ির বনকর্মীদের হাতে

বন দফতর সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি থেকে ময়নাগুড়ি যাওয়ার পথে তিস্তা সেতু সংলগ্ন এলাকায় ওই ট্রাকগুলি আটক করা হয়।

ট্রাকে চড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছিল হাতি।

ট্রাকে চড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছিল হাতি। — নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২২ মার্চ ২০২২ ১৯:৩৪
Share: Save:

ছয়টি ট্রাকে চড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছিল সাতটি হাতি। জলপাইগুড়ির তিস্তা সেতুর কাছে সেই ট্রাকগুলি আটক করলেন বনকর্মীরা। পাশাপাশি আটক করা হয়েছে বেশ কয়েক জনকে।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি থেকে ময়নাগুড়ি যাওয়ার পথে তিস্তা সেতু সংলগ্ন এলাকায় ওই ট্রাকগুলি আটক করা হয়। ঘটনায় মাহুত এবং গাড়ির চালক-সহ ১৮ জনকে আটক করেছে বন দফতর। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পাচারের উদ্দেশ্যে ওই হাতিগুলি নিয়ে যাওয়া হচ্ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। হাতির কানে লাগানো রয়েছে মাইক্রোচিপ। তা পরীক্ষা করে দেখা হবে বলেও বনদফতর সূত্রে জানা গিয়েছে।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই হাতিগুলি অরুণাচলপ্রদেশ থেকে ট্রাকে চড়িয়ে অসম হয়ে গুজরাত নিয়ে যাওয়া হচ্ছিল। দিন কয়েক আগে অসম-বাংলা সীমানার বারোবিশায় পাচারের আগে ক্যাঙ্গারু-সহ একটি ট্রাক আটক করে পুলিশ। বর্তমানে আলিপুর চিড়িয়াখানায় রাখা হয়েছে ক্যাঙারুটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

elephant Forest department jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE