Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vistadome Coaches

Vistadome: আলিপুরদুয়ার স্টেশনে বন্ধ হল আদিবাসী নৃত্য, হতাশ ভিস্তাডোমের যাত্রীরা

অগস্ট মাসে ভিস্তাডোম চালু হওয়ার দিন থেকেই পর্যটকদের জন্য আলিপুরদুয়ার স্টেশনে আদিবাসী নৃত্যের ব্যবস্থা করেছিল আলিপুরদুয়ার রেল ডিভিশন।

উত্তরবঙ্গে গিয়ে ট্রেনে বসে ডুয়ার্স-দর্শনের ভিস্তাডোম পরিষেবা সম্প্রতি পর্যটকদের মধ্যে দারুণ উন্মাদনা তৈরি করেছিল

উত্তরবঙ্গে গিয়ে ট্রেনে বসে ডুয়ার্স-দর্শনের ভিস্তাডোম পরিষেবা সম্প্রতি পর্যটকদের মধ্যে দারুণ উন্মাদনা তৈরি করেছিল

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২১ ২৩:০৫
Share: Save:

উত্তরবঙ্গে গিয়ে ট্রেনে বসে ডুয়ার্স-দর্শনের ভিস্তাডোম পরিষেবা সম্প্রতি পর্যটকদের মধ্যে দারুণ উন্মাদনা তৈরি করেছিল। সেই সঙ্গে পর্যটকদের স্বাগত জানাতে স্টেশনে ছিল আদিবাসী নৃত্যের আয়োজন। অর্থের অভাবে এ বার বন্ধ হয়ে গেল পর্যটকদের মনোরঞ্জনের ওই ব্যবস্থা।

অগস্ট মাসে ভিস্তাডোম চালু হওয়ার দিন থেকেই পর্যটকদের জন্য একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে স্টেশনে আদিবাসী নৃত্যের ব্যবস্থা করেছিল আলিপুরদুয়ার রেল ডিভিশন। নিউ জলপাইগুড়ি থেকে আলিপুরদুয়ার আসার পথে চালসা ও রাজাভাতখাওয়া রেল স্টেশনে আদিবাসী নৃত্যের ব্যবস্থা করা হয়েছিল। নৃত্যশিল্পীদের টাকা দিতে হল রেলকে। যদিও টাকা দেওয়ার কথা আইআরসিটিসি-র। তাই, সাময়িক ভাবে আদিবাসী নৃত্য বন্ধ করে দিয়েছে আলিপুরদুয়ার রেল ডিভিশন।

এ বিষয়ে আলিপুরদুয়ার জেলা পর্যটন সমিতির সহ-সভাপতি বিশ্বজিৎ সাহা বলেন, ‘‘শিল্পীদের সাম্মানিক বন্ধ হয়ে গিয়েছে। আদিবাসী নৃত্য বন্ধ হওয়ায় পর্যটকরা হতাশ। আমরা চাই, এটি পুনরায় চালু হোক। জলদাপাড়া সংলগ্ন মাদারিহাট স্টেশনেও আদিবাসী নৃত্য চালু করলে ভাল হয়।’’

রেলের আলিপুরদুয়ার ডিভিশনের ডিআরএম দিলীপকুমার সিংহ বলেন, ‘‘আদিবাসী নৃত্যের ব্যবস্থা স্থায়ী করার জন্য আইআরসিটিসির সঙ্গে কথা বলেছি। চিঠিও দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vistadome Coaches Alipurduar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE