Advertisement
০৬ মে ২০২৪
Malda Congress

গনির জন্মদিনে কংগ্রেসকে ফেরানোর ডাক ডালুর, কটাক্ষ তৃণমূলের 

গনির জন্মদিনকে ঘিরে এ দিন একাধিক কর্মসূচি নিয়েছিল জেলা কংগ্রেস। সকাল থেকে মালদহ টাউন হলের সামনে চলে রক্তদান শিবির, হাসপাতালে রোগীদের ফলও দেওয়া হয়।

প্রয়াত গনি খান চৌধুরীর জন্মদিনে তাঁর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন তৃণমূল ও কংগ্রেসের দুই সাংসদের। বুধবার কোতোয়ালিতে।

প্রয়াত গনি খান চৌধুরীর জন্মদিনে তাঁর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন তৃণমূল ও কংগ্রেসের দুই সাংসদের। বুধবার কোতোয়ালিতে। —নিজস্ব চিত্র।

জয়ন্ত সেন 
  মালদহ শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ০৮:২৬
Share: Save:

সামনে লোকসভা নির্বাচন। সে আবহে বুধবার গনি খান চৌধুরীর জন্মদিনে কংগ্রেসকে ফিরিয়ে আনার ডাক দিলেন দক্ষিণ মালদহের সাংসদ আবু হাসেম খান চৌধুরী (ডালু)। এ দিন মালদহের টাউন হলে স্মৃতিচারণ সভায় ডালু বলেন, ‘‘ইন্ডিয়া জোট হবে কি না, তা ভবিষ্যৎ বলবে। কিন্তু জেলার দু’টি লোকসভা আসনই আমাদের দখল করে দেখাতে হবে।’’ এখন থেকেই দলীয় কর্মীদের জনসংযোগ শুরু করারও নির্দেশ দেন ডালু। ডালুর দাবিকে অবশ্য কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূলের বক্তব্য, এই জেলায় কংগ্রেসকে ফিরিয়ে আনা তো দূরের কথা, লোকসভা ভোটে কংগ্রেসের সাইনবোর্ডও তুলে দেবেন জেলার মানুষ।

প্রয়াত গনি খান চৌধুরীর ৯৭তম জন্মদিন ছিল এ দিন। সকালে গনির বাসভবন কোতোয়ালি হাভেলিতে থাকা গনির মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাই ডালু, ভাইপো ইশা খান চৌধুরী-সহ দলের একাধিক প্রাক্তন বিধায়ক। তাঁদের সঙ্গেই মাজারে শ্রদ্ধা জানান তৃণমূলের রাজ্যসভার সাংসদ ও গনি পরিবারের সদস্য মৌসম নুর, জেলা তৃণমূল নেতা দুলাল সরকারেরা। রথবাড়িতে গনির মূর্তিতে মালা দিয়েছেন রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিন। বৃন্দাবনী ময়দানে গনির মূর্তিতে মালা দেন ইংরেজবাজার পুরসভার তৃণমূলের পুরপ্রধান কৃষ্ণেন্দুনারায়ণ চৌধুরীও।

গনির জন্মদিনকে ঘিরে এ দিন একাধিক কর্মসূচি নিয়েছিল জেলা কংগ্রেস। সকাল থেকে মালদহ টাউন হলের সামনে চলে রক্তদান শিবির, হাসপাতালে রোগীদের ফলও দেওয়া হয়। জেলার বিভিন্ন ব্লকেও গনির জন্মদিন পালন করেন কংগ্রেসের নেতা-কর্মীরা।

দুপুরে টাউন হলে জেলা কংগ্রেসের ডাকে স্মৃতিচারণ সভায় ডালু তৃণমূলের নাম না করে বলেন, ‘‘কেউ কেউ গনি খানের মতো উন্নয়ন করে দেখাতে চায়। কিন্তু গনি খান মালদহ জেলার উন্নয়ন করেছেন নিঃস্বার্থ ভাবে। সেখানে কোনও কাটমানি ছিল না, চুরির গল্পও ছিল না।’’ তার পরেই ডালু বলেন, ‘‘মালদহ জেলার প্রকৃত উন্নয়ন যদি চান, তবে কংগ্রেসকে ফিরিয়ে আনুন। কংগ্রেসই সততা বজায় রেখে উন্নয়ন করতে পারে।’’ এ দিন সন্ধ্যায় মালদহে গনিখান ফ্রেন্ডস ক্লাবের তরফে কেক কাটা হয়। পথচলতি মানুষজন, গাড়ি চালকদেরকে কেক
খাওয়ানো হয়।

এ নিয়ে জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সীর কটাক্ষ, ‘‘জেলায় কংগ্রেস এখন সাইনবোর্ড হয়ে গিয়েছে। লোকসভা ভোটে জেলার মানুষ সেই সাইনবোর্ডটুকুও
তুলে দেবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Malda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE