Advertisement
২৭ জানুয়ারি ২০২৩

জলসায় উপচে পড়া ভিড়ে পদপিষ্ট, কালিম্পঙে মৃত ২

নেপালের একটি ব্যান্ড ও দার্জিলিঙের আরেকটি ব্যান্ডের শিল্পীদের অনুষ্ঠান চলছিল। এ ছাড়া স্থানীয় কিছু শিল্পীও ওই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

জলসার ভিড়। নিজস্ব চিত্র।

জলসার ভিড়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালিম্পং শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ১৪:১৬
Share: Save:

অনুষ্ঠানে উপচে পড়া ভিড়। সেই ভিড়ের হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে মৃত্যু হল ২ জনের। রবিবার রাতে কালিম্পং মেলার মাঠের ঘটনা। পদপিষ্ট হয়ে বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছেন। মর্মান্তিক এই ঘটনা শোকের ছায়া নামিয়েছে এলাকায়।

Advertisement

জানা গিয়েছে, গতকাল বছরের প্রথম রবিবারের সন্ধ্যায় কালিম্পঙের মেলার মাঠে জলসার আয়োজন করে স্থানীয় একটি ক্লাব। সেখানে নেপালের একটি ব্যান্ড ও দার্জিলিঙের আরেকটি ব্যান্ডের শিল্পীদের অনুষ্ঠান চলছিল। এ ছাড়া স্থানীয় কিছু শিল্পীও ওই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন।

কিন্তু জলসা শুরু হওয়ার কিছু সময়ের মধ্যেই মাঠের মূল প্রবেশদ্বারের সামনে প্রচণ্ড ভিড় হয়। ভিড় এতটাই বেশি ছিল, যাতে গেট ভেঙে পড়ার উপক্রম হয়। ভিড়ের চাপে গেট খুলেও দেওয়া হয়। গেট খুলে দেওয়ার সঙ্গে সঙ্গেই মাঠে প্রবেশের জন্য হুড়োহুড়ি পড়ে যায়। যার জেরে ধাক্কাধাক্কিতে অনেকেই মাটিতে পড়ে যান এবং ভিড়ের চাপে পদপিষ্ট হন। ঘটনাস্থলে ১ জনের মৃত্যুর পাশাপাশি বেশ কয়েকজন আহত হন। আহতদের দ্রুত কালিম্পং হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ভোর রাতে আহতদের মধ্যে আরও ১ জনের মৃত্যু হয়। মৃত ২ জনেই মহিলা। তাঁদের নাম অনিতা ছেত্রী (৪০) এবং বনিতা গুরুং (৪৬) বলে জানা গিয়েছে।

এখনও পর্যন্ত বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর হওয়ায় তাঁদের শিলিগুড়িতে পাঠানো হয়েছে। গোটা ঘটনা নিয়ে তদন্তে নেমেছে কালিম্পং থানার পুলিশ। অতিমারি আবহে যখন বিভিন্ন সামাজিক অনুষ্ঠান ছোট করে করা হচ্ছে, সেখানে বহিরাগত শিল্পীদের নিয়ে কী ভাবে জলসা হল সে বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.