Advertisement
০৩ মে ২০২৪
Vande Bharat Express

বন্দে ভারত এক্সপ্রেসে আবার হামলা! নিউ জলপাইগুড়িতে ঢোকার আগে জানলার কাচে পাথর

সোমবার সন্ধ্যায় মালদহের কুমারগঞ্জ স্টেশনের অদূরে হাওড়াগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই আবার পাথর হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

পাথরের আঘাতে ক্ষতিগ্রস্ত মোদীর বন্দে ভারত এক্সপ্রেস।

পাথরের আঘাতে ক্ষতিগ্রস্ত মোদীর বন্দে ভারত এক্সপ্রেস। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২২:২৬
Share: Save:

মালদেহর পরে এ বার নিউ জলপাইগুড়ি! ২৪ ঘণ্টার মধ্যেই আবার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার অভিযোগ উঠল। মঙ্গলবার দুপুর ১টা ২০ নাগাদ নিউ জলপাইগুড়িগামী ট্রেনটিতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। নিউ জলপাইগুড়ি স্টেশনের আগে কারশেড এলাকায় এই ঘটনা ঘটে বলে অভিযোগ।

যদিও রেলের তরফে এখনও পাথর হামলার কথা স্বীকার করা হয়নি। পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী মঙ্গলবার রাতে বলেছেন, ‘‘এ বিষয়ে এখনও আমার কিছু জানা নেই।’’

রেল সুরক্ষা বাহিনীক (আরপিএফ) একটি সূত্র জানাচ্ছে , পাথরের আঘাতে বন্দে ভারত এক্সপ্রেসের সি-৩ এবং সি-৬ কামরার জানলার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় হাওড়াগামী বন্দে ভারত এক্সপ্রেস মালদহ টাউন স্টেশনে ঢোকার পরে কাচের চিড় নজরে আসে। এ বিষয়ে আরপিএফের সামসি পোস্টে একটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে ওই সূত্র জানাচ্ছে।

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় মালদহ জেলার কুমারগঞ্জে হাওড়াগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বলে অভিযোগ। পূর্ব রেল কর্তৃপক্ষ জানান, ছোড়া পাথরের আঘাতে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছিল।

প্রসঙ্গত, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল কর্মসূচিতে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন। রবিবার থেকে যাত্রী চলাচল শুরু হয়েছে এই ট্রেনে। ট্রেনে। প্রথম দিনেই শৌচাগারে জলের টান, দুই কামরার মধ্যবর্তী দরজা ঠিকঠাক না-খোলা, চা-প্রাতরাশ সব যাত্রীর কাছে যথাসময়ে পৌঁছে দিতে না-পারার মতো পরিষেবাগত একাধিক অভিযোগ উঠেছে।

সোমবার বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনার পরে পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক একলব্য বলেছিলেন, ‘‘ট্রেনে পাথর ছোড়া একটা সামাজিক ব্যাধি। আমরা সারা বছর এ নিয়ে সচেতনতা কর্মসূচি চালাই। একটা সময়ে পার্ক সার্কাস অঞ্চলে লোকাল ট্রেনে এটা খুব হত। এখন বন্ধ হয়ে গিয়েছে। সচেতন করার ফল মিলেছে। বন্দে ভারতে আজ এটা হয়েছে। আরপিএফের সঙ্গে এটা জিআরপিরও দেখার কথা। আমরা রাজ্য প্রশাসনের সঙ্গে এটা নিয়ে কথা বলব।’’ মঙ্গলবার তাঁর মুখে কুলুপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE