Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Vande Bharat Express

বন্দে ভারত এক্সপ্রেসে আক্রমণ! মালদহ জেলার কুমারগঞ্জে কামরা লক্ষ্য করে পাথর

সোমবার সন্ধ্যায় মালদহের কুমারগঞ্জ স্টেশনের অদূরে হাওড়াগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। রেল জানিয়েছে, পাথরের আঘাতে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর হানা।

বন্দে ভারত এক্সপ্রেসে পাথর হানা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৩ ২২:২২
Share: Save:

শৌচাগারে জলের অভাব, খাবার ঘিরে বিতর্কের আবহেই এ বার হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়ার ঘটনা ঘটল। সোমবার সন্ধ্য়ায় মালদহ জেলার কুমারগঞ্জে হাওড়াগামী বন্দে ভারতে পাথর ছোড়া হয় বলে অভিযোগ।

রেলের তরফে জানানো হয়েছে, ছোড়া পাথরের আঘাতে সি-১৩ কামরার ডানদিকের একটি দরজা ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনায় কেউ গ্রেফতার হননি। প্রসঙ্গত, শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়াল কর্মসূচিতে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেছিলেন। রবিবার থেকে যাত্রী চলাচল শুরু হয়েছে এই ট্রেনে। ট্রেনে। প্রথম দিনেই শৌচাগারে জলের টান, দুই কামরার মধ্যবর্তী দরজা ঠিকঠাক না-খোলা, চা-প্রাতরাশ সব যাত্রীর কাছে যথাসময়ে পৌঁছে দিতে না-পারার মতো পরিষেবাগত একাধিক অভিযোগ উঠেছে।

পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘ট্রেনে পাথর ছোড়া একটা সামাজিক ব্যাধি। আমরা সারা বছর এ নিয়ে সচেতনতা কর্মসূচি চালাই। একটা সময়ে পার্ক সার্কাস অঞ্চলে লোকাল ট্রেনে এটা খুব হত। এখন বন্ধ হয়ে গিয়েছে। সচেতন করার ফল মিলেছে। বন্দে ভারতে আজ এটা হয়েছে। আরপিএফের সঙ্গে এটা জিআরপিরও দেখার কথা। আমরা রাজ্য প্রশাসনের সঙ্গে এটা নিয়ে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Indian Railways Stone Pelting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE