Advertisement
১৩ জুলাই ২০২৪
Stone Pelting on Vistadome

রায়গঞ্জের কাছে পাথর মেরে ভাঙা হল কুলিক এক্সপ্রেসের ভিস্তাডোম কোচের কাচ, তদন্তে রেল পুলিশ

রেল সূত্রে খবর, হাওড়া থেকে রাধিকাপুরগামী ট্রেনটি ঘিটকিয়া স্টেশন পেরিয়ে রায়গঞ্জ যাওয়ার সময় কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি ভিস্তাডোম কোচ লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে। বেশ কয়েকটি পাথর কাচে এসে লাগে।

Stone Pelting on Vistadome coach of Kulik express near Raiganj

ভিস্তাডোম কোচের ক্ষতিগ্রস্ত জানালা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কালিয়াগঞ্জ শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪৬
Share: Save:

আবার ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ। পাথর ছুড়ে ভেঙে দেওয়া হল হাওড়া-রাধিকাপুর কুলিক এক্সপ্রেসের বিলাসবহুল ভিস্তাডোম কোচের কাচ। শুক্রবার সন্ধ্যায় রায়গঞ্জ এবং ঘিটকিয়া স্টেশনের মাঝে ভিস্তাডোম কোচটিতে লক্ষ্য করে পাথর ছোড়া হয় বলে অভিযোগ। এই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

রেল সূত্রে খবর, হাওড়া থেকে রাধিকাপুরগামী ট্রেনটি ঘিটকিয়া স্টেশন পেরিয়ে রায়গঞ্জ যাওয়ার সময় রেল লাইনের পাশে দাঁড়িয়ে থাকা কিছু অজ্ঞাতপরিচয় ব্যক্তি ভিস্তাডোম কোচ লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করে। বেশ কয়েকটি পাথর কাচে এসে লাগে। যার ফলে ভিস্তাডোম কোচের একটি জানালা ভেঙে যায়।

শনিবার সকাল ৬ টা নাগাদ ট্রেনটি কালিয়াগঞ্জ রেলস্টেশনে পৌঁছলে বিষয়টি সাধারণ মানুষের চোখে পড়ে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে রেল পুলিশ। ট্রেনে পাথর ছোড়ার ঘটনা প্রসঙ্গে কাটিহার ডিভিশনের সিপিআরও সব্যসাচী দে জানিয়েছেন, পাথর ছড়ার ঘটনা সঠিক। দু’জনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তরা মত্ত অবস্থায় ছিলেন বলেও তিনি জানিয়েছেন।

হাওড়া-রাধিকাপুর কুলিক এক্সপ্রেস ট্রেনে ভিস্তাডোম কোচ চালু হয়েছে মাস খানেক হল। এর মধ্যেই পাথর মেরে ভেঙে দেওয়া হল সেই বিলাসবহুল কোচের কাচ।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর বাংলায় হাওড়া-নিউ জলপাইগুড়ি শাখায় উদ্বোধন হয় বন্দে ভারত এক্সপ্রেসের। যাত্রা শুরুর পর থেকেই ট্রেন লক্ষ্য করে পাথর ছোড়ার অভিযোগ উঠতে থাকে। যা নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। সেই ঘটনায় রেলের তরফে জানানো হয়েছিল, বন্দে ভারতে পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। বিহারের কিসানগঞ্জ থেকে ৩ নাবালককে গ্রেফতার করার কথাও জানিয়েছিল রেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stone Pelting Vistadome Coaches
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE