Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Malda

Malda: ‘শা...দের গোষ্ঠীদ্বন্দ্ব’, তৃণমূলীদের দিকে রিভলভার উঁচিয়ে তাড়া করে ‘ক্লোজড’ মালদহের এসআই

২৮ মে মালদহের মানিকচক থানার গোপালপুর বালুপুর এলাকায় একটি জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত হয় এলাকা। তৃণমূলের দুই গোষ্ঠী সংঘর্ষে জড়ায়।

সে দিন রাগী মেজাজে পুলিশ অফিসার।

সে দিন রাগী মেজাজে পুলিশ অফিসার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ৩১ মে ২০২২ ১১:৩২
Share: Save:

শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে গিয়ে নেতাদের নিশানা করে মন্তব্য করেছিলেন। হাতে সার্ভিস রিভলভার নিয়ে টহলদারি করতে করতে বলেছিলেন, এই গোষ্ঠী সংঘর্ষ শেষ না করলে হবে না। সেই সঙ্গে নেতাদের কটূক্তি করেন বলে অভিযোগ। তার অব্যবহিত পরেই মালদহ জেলার মানিকচক থানার এসআই সমীর সাহাকে ‘ক্লোজ’ করা হয়েছে। সোমবার মালদহ জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব এই নির্দেশ দেন।গত ২৮ মে মালদহের মানিকচক থানার গোপালপুর বালুপুর এলাকায় একটি জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত হয় এলাকা। সে দিন সকাল থেকেই তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক বোমাবাজি এবং গুলির সংঘর্ষ হয়। অকুস্থলে ছুটে যায় মানিকচক থানার পুলিশ। স্থানীয় সূত্রে খবর, জমি নিয়ে মানিকচক পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ তথা তৃণমূল নেতা শেখ শরিফ উদ্দিনের সঙ্গে বিবাদ বাধে গোপালপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতা নাসিরের। সেই বিবাদ ঘিরে উত্তেজনা হয়। ঘটনাস্থলে মানিকচক থানার বিশাল পুলিশবাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়।

ওই দিন মোট ১০টি বাড়ি ভাঙচুর হয়। এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে থাকে গুলির খোল। সংঘর্ষের জেরে ভয়ে-আতঙ্কে গ্রাম ছেড়ে চলে যান অনেকে। সেখানে এখনও চলছে পুলিশের টহলদারি। সে দিনই মানিকচক থানার সাব-ইন্সপেক্টর সমীর সাহা ঘটনাস্থলে গিয়ে মেজাজ হারান। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে তৃণমূল নেতাদের উদ্দেশে অপশব্দ প্রয়োগ করেন। তার পরই ওই অফিসার ‘ক্লোজড’। সে দিনের মন্তব্যের জেরেই কি শাস্তির কোপে পড়তে হল ওই এসআইকে? পুলিশ মহলের একাংশ তেমনই মনে করেন। যদিও বিষয়টি নিয়ে প্রকাশ্যে মন্তব্য করতে তাঁরা নারাজ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE