Advertisement
১৯ এপ্রিল ২০২৪
TET Exam

TET Candidates: সংসদে অবস্থান বিক্ষোভে টেট প্রার্থীরা

এর পরেও নিয়োগ আটকে যাওয়ায় ২০১৭ সালে হাইকোর্টের দারস্থ হন চাকরি প্রার্থীরা।

অবস্থান: মালদহে প্রাথমিক শিক্ষা সংসদের দফতরে ধর্নায় বসেছেন ২০০৯ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। ছবি: স্বরূপ সাহা

অবস্থান: মালদহে প্রাথমিক শিক্ষা সংসদের দফতরে ধর্নায় বসেছেন ২০০৯ সালের টেট উত্তীর্ণ পরীক্ষার্থীরা। ছবি: স্বরূপ সাহা

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২১ ০৭:০৫
Share: Save:

আদালতের নির্দেশের পরে প্রকাশিত হয় প্যানেল। তারপরেও নিয়োগ না হওয়ায় ফের মালদহ শিক্ষা সংসদের সামনে অবস্থান বিক্ষোভে বসলেন প্রাথমিকের ২০০৯-১০ সালের চাকরি প্রার্থীরা। শুক্রবার দুপুরে প্ল্যাকার্ড হাতে শিক্ষা সংসদ ভবনের সামনে অবস্থান বিক্ষোভ করেন তাঁরা। নিয়োগ না হলে এবারে লাগাতার আন্দোলনে চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চাকরি প্রার্থীরা। যদিও বিষয়টি নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ প্রাথমিক শিক্ষা সংসদ কর্তৃপক্ষ।

২০০৯-১০ সালে প্রাথমিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে তৎকালীন রাজ্য সরকার। রাজ্যে অন্যত্র পরীক্ষা হলেও মালদহ, হাওড়া, দুই ২৪ পরাগনায় নিয়োগ প্রক্রিয়া থমকে যায়। রাজ্যে পালা বদলের পর ২০১২তে ফের নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। ২০১৪ সালে পরীক্ষা হয় এবং ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হয় ২০১৫ সালে।

এর পরেও নিয়োগ আটকে যাওয়ায় ২০১৭ সালে হাইকোর্টের দারস্থ হন চাকরি প্রার্থীরা। তাদের দাবি, হাইকোর্ট ১৪দিনের মধ্যে নিয়োগের নির্দেশ দিলে ডিভিশন ব্রেঞ্চে যায় রাজ্য। ডিভিশন থেকে সিঙ্গল ব্রেঞ্চে আসে মামলাটি। গত, ৮ জানুয়ারি সিঙ্গল ব্রেঞ্চ রাজ্য সরকারকে ১৪ দিনের মধ্যে ফের নিয়োগের নির্দেশ দেন, দাবি চাকরি প্রার্থীদের। ফেব্রুয়ারি মাসে প্রকাশিত হয় প্যানেল। প্যানেলে ১৩২০ জনের নামও প্রকাশিত হয়।

তারপরে চার মাস কেটে গেলেও এখনও শুরু হয়নি নিয়োগ। বিক্ষোভকারীদের দাবি, যত দিন নিয়োগ না হবে অবস্থান বিক্ষোভ চলবে। ২০১৪ সালের প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়া চলছে।

অথচ, ২০০৯-১০ সালের নিয়োগ প্রক্রিয়া হচ্ছে না। এমন অবস্থায় রাজ্যের বিরুদ্ধে আদালত অবমানার অভিযোগ তুলেছেন তাঁরা। মালদহ জেলা বিদ্যালয় পরিদর্শক (প্রাথমিক) সুনীতি সাঁপুই বলেন, “২০০৯-১০ সালের নিয়োগের বিষয়ে কোনও মন্তব্য করব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

candidates TET Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE