×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৫ অগস্ট ২০২১ ই-পেপার

কালিয়াগঞ্জ থেকে রায়গঞ্জে সরানো হল মুখ্যমন্ত্রীর সভাস্থল, কটাক্ষ বিজেপির

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ০৭ ফেব্রুয়ারি ২০২১ ১৭:০৯
রায়গঞ্জে স্থানান্তরিত মুখ্যমন্ত্রীর সভাস্থল।

রায়গঞ্জে স্থানান্তরিত মুখ্যমন্ত্রীর সভাস্থল।
নিজস্ব চিত্র।

আগামী ১০ ফেব্রুয়ারি বুধবার উত্তর ও দক্ষিণ দিনাজপুরের কর্মীদের নিয়ে সভা করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রথমে সেই সভা উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জের চান্দৈল হাট ময়দানে হওয়ার কথা ছিল। কিন্তু রবিবার সকাল থেকে সভার জন্য রায়গঞ্জ স্টেডিয়ামকে প্রস্তুত করা হচ্ছে। আর হঠাৎ এই সভাস্থল পরিবর্তন নিয়ে খোঁচা দিতে ছাড়েনি বিজেপিও।

আগামী বুধবারের সভার জন্য কালিয়াগঞ্জে প্রস্তুতি অনেকটাই এগিয়ে গিয়েছিল। কিন্তু রবিবার সকাল থেকে রায়গঞ্জ স্টেডিয়ামে সেই ব্যস্ততা স্থানান্তরিত হয়। কারণ এখানেই হবে মুখ্যমন্ত্রীর কর্মিসভা। সভাস্থল স্থানান্তরণের নির্দিষ্ট কারণ কিছু জানা না গেলেও উত্তর দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি কানাইয়ালাল আগরওয়ালা জানিয়েছেন, রাজ্য নেতৃত্বের নির্দেশেই নতুন সভাস্থলে প্রস্তুতি চলছে।

আচমকা কেন সভাস্থল পরিবর্তন সেই প্রশ্নের উত্তরে জেলা তৃণমূল নেতৃত্ব আরও দাবি করেছে, কালিয়াগঞ্জ জেলার প্রান্তিক অঞ্চলে অবস্থিত। তাই চোপড়া ইসলামপুর গোয়ালপোখরের কর্মীদের ওই সভায় আসার ক্ষেত্রে সমস্যা তৈরি হবে। সেই কারণেই এই সভার স্থান পরিবর্তন করা হয়েছে।

Advertisement

মুখ্যমন্ত্রীর সভার এ ভাবে আচমকা স্থান পরিবর্তন নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি উত্তর দিনাজপুর জেলা বিজেপি। বিজেপি জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ি দাবি করেন, কালিয়াগঞ্জে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল বড় আকার নিয়েছে। ফলে তৃণমূল নেত্রীর সভায় কতটা ভিড় হবে তা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। তাই সভার স্থান পরিবর্তন করেছে তৃণমূল কংগ্রেস। বিশ্বজিৎ আরও দাবি করেছেন, ইতিমধ্যেই রায়গঞ্জে একাধিক কাউন্সিলর বিজেপির সঙ্গে যোগাযোগ শুরু করেছেন, দলের সেই ভাঙন আটকাতেই এই সভার স্থান পরিবর্তন।

রবিবার সকাল থেকেই ব্যস্ততার সঙ্গে রায়গঞ্জ পলিটেকনিক কলেজের মাঠে অস্থায়ী হেলিপ্যাড তৈরি হয়েছে। রবিবারই সেখানে হেলিকপ্টারের ট্রায়াল হবে বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। জেলা প্রশাসন এবং পুলিশের উচ্চপদস্থ কর্তা এবং তৃণমূল নেতৃত্ব নতুন সভাস্থলের প্রস্তুতি খতিয়ে দেখছেন।

Advertisement