Advertisement
১৬ জুন ২০২৪
TMC

আবাস নিয়ে হাতাহাতি,ফাঁসিদেওয়ায় কেন্দ্রীয় দলের সামনেই মারপিটে জড়াল তৃণমূল ও বিজেপি

কেন্দ্রীয় দলের সামনেই আবাস যোজনা নিয়ে হাতাহাতিতে জড়ালেন তৃণমূল এবং বিজেপির সমর্থকরা। মঙ্গলবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের ফাঁসিদেওয়া ব্লকের টামবারি এলাকায়।

দুই দলের মধ্যে হাতাহাতি ফাঁসিদেওয়ায়।

দুই দলের মধ্যে হাতাহাতি ফাঁসিদেওয়ায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৭:৫৭
Share: Save:

কেন্দ্রীয় দলের সামনেই আবাস যোজনা নিয়ে হাতাহাতিতে জড়ালেন তৃণমূল এবং বিজেপির সমর্থকরা। মঙ্গলবার দুই সদস্যের প্রতিনিধি দল যায় শিলিগুড়ি মহকুমা পরিষদের ফাঁসিদেওয়া ব্লকের টামবারি এলাকায়। গ্রামে উপস্থিত ছিলেন তৃণমূল এবং বিজেপির কর্মী এবং সমর্থকরা। কেন্দ্রীয় দল গ্রামে ঢুকতেই দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। তা গিয়ে দাঁড়ায় হাতাহতিতে। কেন্দ্রীয় দলের সুরক্ষায় উপস্থিত ছিল ফাঁসিদেওয়া থানার পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

আবাস যোজনাকে কেন্দ্র করে নানা অভিযোগ উঠেছে ফাঁসিদেওয়া এবং নকশালবাড়ি এলাকা থেকে। সেই মোতাবেক আবাসের অভিযোগ খতিয়ে দেখতে গত শনিবার সন্ধ্যায় শিলিগুড়ি পৌঁছন কেন্দ্রীয় দলের দুই সদস্য একে মিশ্র এবং অনুপ জোশী দার্জিলিং জেলার জেলাশাসক, বিডিও এবং ভূমি সংস্কার দফতরের আধিকারিকদের সঙ্গে বৈঠকও সারেন। মঙ্গলবার সকালে ফাঁসিদেওয়া পৌঁছয় ওই দল। ফাঁসিদেওয়ার টামবারি গ্রামে তালিকা মিলিয়ে বিভিন্ন বাড়িতে গিয়ে খোঁজখবর নেন তাঁরা। এর মাঝেই সেখানে সংঘর্ষ বাধে তৃণমূল এবং বিজেপি দু’পক্ষের।

বিজেপির ফাঁসিদেওয়া মণ্ডলের সম্পাদক বিশ্বজিৎ বাগচীর অভিযোগ, কেন্দ্রীয় দলের সঙ্গে আমাদের কয়েক জন সদস্য ছিল৷ কাঁচা বাড়ি থাকা সত্বেও তা বাদ দেওয়া হয়েছে। সে গুলি দেখানোর জন্যই আমরা গিয়েছিলাম। আমরা কোনও কথা বলিনি তাঁদের সঙ্গে৷ কিন্তু সেখানেই তৃণমূলের কর্মী এবং এলাকার পঞ্চায়েত সদস্য এসে আমাদের উপক চড়াও হয়। মারধোর করে আমাদের।’’

তৃণমূলের ফাঁসিদেওয়া অঞ্চলের সভাপতি চন্দনকুমার রায়ের দাবি, ‘‘আমরা চাই নিরপেক্ষা তদন্ত হোক আবাসের। কিন্তু কেন্দ্রীয় দলের সঙ্গে কয়েক জন বিজেপি কর্মী গিয়ে ইচ্ছাকৃত ভাবে অভিযোগ করছে। কেন্দ্রীয় দলকে বিভ্রান্ত করছে৷ এই নিয়েই একটা বচসার সৃষ্টি হয়৷ কেন্দ্রীয় দল তদন্ত করুক আমাদের কোন আপত্তি নেই। কিন্তু সেখানে কোনও দলীয় রং যেন না থাকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC BJP Clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE