×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

কোচবিহারে বিজেপির পিকনিকে গুলি-বোমা! অভিযুক্ত তৃণমূল, অস্বীকার শাসক দলের

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার ২৪ জানুয়ারি ২০২১ ২৩:৪৮
ঘটনার পর এলাকায় মোতায়েন পুলিশ।

ঘটনার পর এলাকায় মোতায়েন পুলিশ।
নিজস্ব চিত্র

কোচবিহার-২ ব্লকের দেওয়ানহাট গারোপাড়া এলাকায় শালবাগানে বিজেপির পিকনিকে গুলি, বোমা ছোড়ার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। তবে ঘটনায় কেউ হতাহত হননি। রবিবার সন্ধ্যায় ওই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় গোটা এলাকায়। তবে অভিযোগ অস্বীকার করে তৃণমূলের পাল্টা দাবি, বিজেপির গোষ্ঠীকোন্দলের জেরে এই ঘটনা।

বিজেপির অভিযোগ, দেওয়ানহাট ১৫ নম্বর মণ্ডলের পক্ষ থেকে তিনটি বুথকে নিয়ে শালবাগানে একটি পিকনিকের আয়োজন করা হয়েছিল। সন্ধ্যার সময় যখন সকলে খাওয়া-দাওয়া করছিলেন, সেই সময় আচমকাই গুলি ছুড়তে শুরু করে কয়েক জন দুষ্কৃতী। বিজেপি কর্মীদের লক্ষ্য করে বোমা ফাটানো হয় বলেও অভিযোগ। অতর্কিত হামলায় বিজেপি কর্মীদের অনেকেই এলাকা ছেড়ে পালিয়ে যান।

এই ঘটনার প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে গারোপাড়া এলাকায় স্থানীয় একটি রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখানো হয়। খবর যায় পুলিশে। কোচবিহার কোতোয়ালি থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দেয়।

Advertisement

স্থানীয় বিজেপি নেতা ধীরাজ কুমার ধরের হুঁশিয়ারি, সোমবার সূর্যোদয়ের আগে তৃণমূলের দুষ্কৃতীদের গ্রেফতার না করলে আরও বড় আন্দোলনে নামব আমরা।

তৃণমূলের জেলা সাধারণ সম্পাদক খোকন মিঞা অভিযোহ অস্বীকার করে বলেন, ‘‘বিজেপির সমস্ত অভিযোগ মিথ্যে। ওদের নিজেদের গোষ্ঠী কোন্দলের জেরে এই ঘটনা ঘটেছে। পিকনিকে মদ্যপান করে নিজেরাই এই ঘটনা ঘটিয়েছে। তৃণমূলের উপর দোষ চাপানোর চেষ্টা করছে।’’

Advertisement