Advertisement
১৭ এপ্রিল ২০২৪
snake

Wildlife Rescue: মিলল না বনদফতরের সাহায্য, স্থানীয়রা ধরল গ্রামে ঢোকা অজগরকে

জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় স্থানীয় এক ব্যক্তি প্রথম দেখেন অজগরটিকে। তার পর আতঙ্কে চিৎকার জুড় দেন তিনি।

অজগর সাপয়

অজগর সাপয় নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ১৭:২০
Share: Save:

গ্রামে ঢুকেছিল অজগর সাপ। কিন্তু বনদফতরকে খবর পাঠালেও তাঁরা আসতে পারবে না বলে জানায়। অগত্যা গ্রামবাসীরা নিজেরাই দড়ি দিয়ে বেঁধে রাখেন অজগরটিকে। তার পর এক পরিবেশপ্রেমী সংস্থাকে খবর দেওয়া হয়। সেই সংস্থার সদস্যরা এসে উদ্ধার করেন সাপটিকে। বুধবার রাতে ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ি জেলার ধূপগুড়ির ঝুমুর এলাকায়।

জানা গিয়েছে, বুধবার সন্ধ্যায় স্থানীয় এক ব্যক্তি প্রথম দেখেন অজগরটিকে। তার পর আতঙ্কে চিৎকার জুড়ে দেন তিনি। তা শুনেই জড়ো হয় গ্রামবাসীরা। খবর দেওয়া হয় বনদফতরে। কিন্তু তারা আসতে পারবেন না বলে জানিয়ে দেন। গ্রামবাসীরাই সাপটিকে দড়ি দিয়ে বেঁধে বস্তায় ভরে। এর পর ডুয়ার্স নেচার অ্যান্ড স্নেক লাভার অরগানাইজেশনের সদস্যরা এসে সাপটিকে উদ্ধার করে নিয়ে আসে। সাপটির গায়ে আঘাত লেগেছিল। তাই প্রাথমিক চিকিৎসার পর সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের রেঞ্জার্স শুভাশিস রায় বলেছেন, ‘‘ঊর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে উদ্ধারকাজ বন্ধ রয়েছে। বিশেষ কিছু বন্যপ্রাণী ছাড়া অন্যান্য বন্যপ্রাণীদের উদ্ধার করতে আমরা যেতে পারছি না। আমাদের কিছুটা তেলের সমস্যাও রয়েছে। উদ্ধারে যেতে না পারায় মানুষ ক্ষুব্ধ হচ্ছে ঠিকই, তবে আমাদের কিছু করার নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snake Dhupguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE