Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Voter

Fake Voter: ভোটার তালিকায় নাম নেই, ডালখোলায় ভোট দেওয়ার পর ধরা পড়ে গেল নাবালক

ডালখোলার পাঁচ নম্বর ওয়ার্ড অর্থাৎ দেশবন্ধুপাড়ার কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ চলছিল। আচমকা ওই কেন্দ্রে এক নাবালককে ভুয়ো ভোটার হিসাবে ধরা হয়।

তালিকায় নাম না থাকলেও ভোট দিল ‘নাবালক’।

তালিকায় নাম না থাকলেও ভোট দিল ‘নাবালক’।

নিজস্ব সংবাদদাতা
ডালখোলা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২৯
Share: Save:

অন্যের ভোট দেওয়ার অভিযোগ উঠল এক নাবালকের বিরুদ্ধে। এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের ডালখোলা পুরসভার পাঁচ নম্বর ওয়ার্ডে। অভিযোগ, ভোটার তালিকায় নাম না থাকলেও অন্যের হয়ে ভোট দিয়েছে ওই নাবালক। পরে তাকে পুলিশ আটক করে।

ডালখোলার পাঁচ নম্বর ওয়ার্ড অর্থাৎ দেশবন্ধুপাড়ার কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ চলছিল। আচমকা ওই কেন্দ্রে এক নাবালককে ভুয়ো ভোটার হিসাবে ধরা হয়। চাপাচাপিতে ওই নাবালক জানিয়ে দেয়, সে সাইকেল চিহ্নে ভোট দিয়েছে। সাইকেল প্রতীকটি ওই ওয়ার্ডের নির্দল প্রার্থী কৈলাস সাহার। তাঁর অবশ্য বক্তব্য, ‘‘আমিই প্রথম ওই নাবালককে ভোটকেন্দ্রে দেখি। তাকে ধরিও। আমি নিশ্চয়ই নিজের কাঁধে দোষ টানার জন্য আমার নাম বলতে বলব না ওই ভুয়ো ভোটারকে?’’ এটা শাসকদলের কাজ বলেই অভিযোগ তাঁর।

পাঁচ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী রক্ষিত সাহা। কৈলাস সম্পর্কে তাঁর কাকা। তৃণমূলের টিকিট না পাওয়ায় ভাইপোর বিরুদ্ধে নির্দল হিসাবে লড়াই করছেন কৈলাস। রক্ষিতের বক্তব্য, ‘‘তৃণমূলের ভুয়ো ভোটারের দরকার হয় না। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন দেখে ভোট দেবেন। আর ভুয়ো ভোটার নিজেই বলছে, সে নির্দল প্রার্থীকে ভোট দিয়েছে।’’

ওই বুথের প্রিসাইডিং অফিসার সন্দীপন সরকারের মন্তব্য, ‘‘ওই ভোটারকে ভোটকর্মীদের শনাক্ত করতে ভুল হয়ে গিয়েছে হয়তো। তার কারণেই এমন ঘটনা ঘটেছে।’’ এ নিয়ে সেক্টর অফিসার রোশন আলমের মন্তব্য, ‘‘ভুয়ো ভোটার এসেছিল। তাকে সেক্টর পুলিশ তুলে নিয়ে গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Voter Minor municipal election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE