Advertisement
০৫ মে ২০২৪
Sukanta Majumdar

ফের রেল মন্ত্রকে প্রস্তাব পেশ বিজেপি সাংসদের

তৃণমূলের কটাক্ষ, এখনও বড় কোনও রেল প্রকল্প জেলায় করে দেখাতে পারেনি বিজেপি। বালুরঘাট-হিলি প্রকল্প, অনেক দিনের পুরনো।

জেলার রেল উন্নয়নে এক গুচ্ছ দাবি নিয়ে আজ দিল্লিতে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার।

জেলার রেল উন্নয়নে এক গুচ্ছ দাবি নিয়ে আজ দিল্লিতে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ০৭:০৫
Share: Save:

কেন্দ্রীয় বাজেট চলে গিয়েছে ঢের আগে। দক্ষিণ দিনাজপুর জেলার জন্য বালুরঘাট-হিলি প্রকল্পে গতি আনা ছাড়া তেমন কিছু জেলার জন্য রেল মন্ত্রক দেয়নি। এখন লোকসভা ভোট এগিয়ে আসতেই কয়েক মাস অন্তর প্রস্তাবের ঝুড়ি নিয়ে বার বার দিল্লিতে রেলমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাচ্ছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, অভিযোগ বিরোধীদের। কিছু দিন আগেও একগুচ্ছ প্রস্তাব সুকান্ত রেল মন্ত্রকে দিয়েছিলেন বলে দাবি করেন। আবার নতুন প্রস্তাব নিয়ে রেলমন্ত্রীর কাছে হাজির হয়েছেন তিনি। এই নিয়ে সাংসদ সুকান্তর প্রচার দেখে, ওঁকে ‘প্রস্তাব সাংসদ’ বলে কটাক্ষ করেছে তৃণমূল।

মঙ্গলবার, আরও কিছু প্রস্তাব রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছে দেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। যদিও এখনও বালুরঘাট স্টেশনে বিগড়ে যাওয়া কামরা মেরামতি এবং কামরা পরিচ্ছন্ন করার দু’টি ইউনিট (পিট ও সিক) তৈরির কাজ ৩০ শতাংশও সম্পূর্ণ হয়নি বলে অভিযোগ। ২০১৯-এর পর কেটে গিয়েছে চার বছর। তৃণমূলের কটাক্ষ, এখনও বড় কোনও রেল প্রকল্প জেলায় করে দেখাতে পারেনি বিজেপি। বালুরঘাট-হিলি প্রকল্প, অনেক দিনের পুরনো। লোকসভা ভোটের আগে সম্পূর্ণ হওয়ার সম্ভাবনা ক্ষীণ বলেই রেল সূত্রে খবর।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

ভোটের আগে তাই সুকান্ত ‘ঘাম ঝরাতে’ শুরু করেছেন বলে দাবি করছে তৃণমূল। জেলার মন্ত্রী বিপ্লব মিত্র বলেন, ‘‘ওঁকে এর পরে মানুষ ‘প্রস্তাব সাংসদ’ বলে ডাকবে। ওঁর দু’টি কাজ— ঘনঘন দিল্লিতে গিয়ে প্রস্তাব দেওয়া। আর কাজ করতে না পারলেই, রাজ্য সরকারের দোষ দেওয়া।’’

যদিও আগামী সেপ্টেম্বরের মধ্যে বালুরঘাট স্টেশনে ‘পিট’ ও ‘সিক’ লাইনের কাজ শেষ হবে বলে সুকান্ত আশ্বাস দেন। ওই প্রকল্প শেষ করার মেয়াদ ইতিমধ্যেই তিন বার পিছিয়েছে। তা সম্পূর্ণ না হলে বালুরঘাট থেকে দূরপাল্লার ট্রেন চালু করা সম্ভব নয়। বালুরঘাট থেকে শিলিগুড়ি এবং কলকাতার দিকে আরও ট্রেন আগে চালু না করে, হঠাৎ এ দিন কেন যশবন্তপুরার প্রস্তাব দিলেন সুকান্ত?

তাঁর দাবি, এটা সাধারণ মানুষের চাহিদা। শিয়ালদহ স্টেশনে ট্র্যাক ও সময় ফাঁকা নেই বলে আগেই রেলের আধিকারিকেরা জানিয়েছেন। বালুরঘাট থেকে নতুন ট্রেন ঢুকবে কোথায়? সাংসদের প্রশ্ন।

সুকান্ত বলেন, ‘‘ওই সমস্যার জন্য হাটেবাজারে এক্সপ্রেসের সময় বদলে ওই জায়গায় বালুরঘাট-শিয়ালদহ রাতের একটি এক্সপ্রেস চালুর বিষয়ে রেলমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।’’

এ সবের পাশাপাশি দমদম স্টেশনের স্টপ দিয়ে বালুরঘাট থেকে কলকাতা একটি এক্সপ্রেস চালুর প্রস্তাবও রাখেন বলেও এ দিন সুকান্ত দাবি করেন।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Sukanta Majumdar Balurghat Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE