Advertisement
১১ মে ২০২৪
jalpaiguri

Dooars: মালবাজারে বাইসনের হামলার মহিলার মৃত্যু, আলুপুরদুয়ারে উদ্ধার হাতির দেহ

একটি সূত্রে খবর, বন দফতরের তরফে যে বিদ্যুতের বেড়া লাগানো হয়েছিল, তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় হাতিটির।

মালবাজারের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে বাইসন।

মালবাজারের রাস্তায় দাপিয়ে বেড়াচ্ছে বাইসন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২১ ১৯:০৯
Share: Save:

মঙ্গলবার সকালে মালবাজারে বাইসনের হামলায় মৃত্যু হল এক মহিলার। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় শহরের ক্ষুদিরাম পল্লি এলাকায়। সূত্রের খবর, মৃতের নাম সীতাদেবী প্রসাদ (৫২)।

পরিবার সূত্রের খবর, শুক্রবার সকালে প্রতিদিনের মতো ফুল তুলতে বেরিয়েছিলেন সীতা। সে সময় আচমকা দলছুট বাইসন তাঁকে আক্রমণ করে এবং কিছু বোঝার আগেই লুটিয়ে পড়েন সীতাদেবী। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। মূহুর্তেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। স্থানীয় বাসিন্দাদের ভিড় জমে যায় এলাকায়। বাইসনটি এরপর একটি বাড়িতে আশ্রয় নেয়। খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে পৌঁছে যায় মাল ও মেটেলি থানার পুলিশ কর্মীরা । পাশাপাশি ঘটনাস্থলে পৌঁছে মাল বনদপ্তরের কর্মীরা।

অনুমান করা হচ্ছে, পার্শ্ববর্তী জঙ্গল থেকেই বাইসনটি লোকালয়ে ঢুকে পড়েছে। খবর পেয়ে, জলপাইগুড়ি থেকে মালবাজারে পৌছায় বন দফতরের টিম। বেশ কয়েক ঘন্টার চেষ্টায় বাইসনটিকে ঘুমপাড়ানি গুলি ছুড়ে কাবু করা হয়। মৃতার ছেলে বিহারী প্রসাদ বলেন, ‘‘সকালবেলা মা ফুল তুলতে গিয়েছিলেন। সেই সময় আচমকা বাইসন সামনে চলে আসে। মা কে শিংয়ের গুঁতো মারলে সেখানেই মৃত্যু হয়।’’

জলপাইগুড়ির অননারি ওয়াইল্ডলাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরী বলেন, ‘‘বাইসনের হামলায় এক মহিলার মৃত্যু হয়েছে। বাইসনটিকে ঘুমপাড়ানি গুলি ছুড়ে উদ্ধার করে জঙ্গলে নিয়ে গিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’’

অন্যদিকে, শুক্রবার ভোরে আলিপুরদুয়ার জেলার ভারত ভুটান সীমান্ত লাগোয়া দলসিংহপাড়া এলাকার গোপালপুর বস্তির প্রাথমিক বিদ্যালয়ের পেছনে একটি হাতির মৃতদেহ উদ্ধার হয়। একটি সূত্রে খবর, বন দফতরের তরফে যে বিদ্যুতের বেড়া লাগানো হয়েছিল, তাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় হাতিটির। ঘটনাস্থলে গিয়ে বনবিভাগের আধিকারিকেরা দেহটি উদ্ধার করে নিয়ে যান। ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে বন দফতরের তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE