Advertisement
০২ মে ২০২৪
Nupur Sharma

Nupur Sharma: জীবনের ঝুঁকি রয়েছে, কলকাতা পুলিশের কাছে হাজিরার জন্য চার সপ্তাহ চান নূপুর

কলকাতা পুলিশকে ইমেল মারফত একটি চিঠি পাঠিয়েছেন নূপুর। সেই চিঠিতেই তিনি চার সপ্তাহ পরে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে পারবেন বলে জানিয়েছেন।

কলকাতা পুলিশের কাছে সোমবার হাজিরায় সাড়া দিলেন না নূপুর শর্মা।

কলকাতা পুলিশের কাছে সোমবার হাজিরায় সাড়া দিলেন না নূপুর শর্মা।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১৩:৪২
Share: Save:

কলকাতা পুলিশের কাছে সোমবার হাজিরায় সাড়া দিলেন না বিজেপির নিলম্বিত (সাসপেন্ড) জাতীয় মুখপাত্র নূপুর শর্মা। তাঁর জীবনের ঝুঁকি রয়েছে বলে জানিয়ে কলকাতা পুলিশের থেকে চার সপ্তাহ সময় চাইলেন। সংবাদ সংস্থা সূত্রে খবর, এই মর্মে কলকাতা পুলিশকে একটি ইমেল পাঠিয়েছেন নূপুর। সেই ইমেলে তিনি চার সপ্তাহ পরে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে পারবেন বলে জানিয়েছেন। তবে পুলিশের পক্ষে তাঁকে পরবর্তী কোন দিনক্ষণ জানানো হয়েছে কি না, এই প্রতিবেদন লেখা পর্যন্ত তা জানা যায়নি।

নূপুরের বিতর্কিত মন্তব্যের পরে দেশের নানা প্রান্তে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। তার আঁচ পরে বাংলাতেও। এর পরেই কলকাতা-সহ রাজ্যের অনেক জায়গায় নূপুরের নামে এফআইআর জমা পড়ে। নারকেলডাঙা থানা এমনই এক অভিযোগের ভিত্তিতে নূপুরকে ২০ জুনের মধ্যে সশরীরে হাজিরা দিতে বলেছিল। ভারতীয় দণ্ডবিধির ৪১ এ ধারায় নোটিস পাঠানো হয় নূপুরকে। সেই হাজিরাই পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছেন নূপুর।

প্রসঙ্গত, ঘৃণাভাষণের অভিযোগে নূপুরের বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানাতেও একটি এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক তথা আইনজীবী আবু সোহেল। নূপুরের বিরুদ্ধে স্বেচ্ছায় শান্তিভঙ্গের প্ররোচনা দেওয়া, হুমকি দেওয়া-সহ নানা ধারায় মামলা করা হয়েছে। নূপুরকে দ্রুত গ্রেফতার করা না হলে প্রয়োজনে সুপ্রিম কোর্টে আবেদন করার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন ওই অভিযোগকারী।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Nupur Sharma Kolkata Police BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE