×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

মণীশ শুক্ল খুনে তামিলনাড়ু থেকে সিআইডি-র জালে আরও ১, আনা হল ব্যারাকপুরে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৭:১৬


ফাইল চিত্র

বিজেপি নেতা মণীশ শুক্ল খুনের ঘটনায় সিআইডি-র জালে আরও এক অভিযুক্ত। তামিলনাড়ু থেকে অনীশ ঠাকুর নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে সিআইডি। তাঁকে ট্রানজিট রিমান্ডে এ রাজ্যে এনে শনিবার ব্যারাকপুর আদালতে পেশ করা হয়। ধৃতকে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক।

মণীশ খুনের ঘটনায় ৮৭ দিনের মাথায় আগেই চার্জশিট দিয়েছে সিআইডি। যদিও এখনও অনেকেই ফেরার রয়েছে বলে মনে করছেন রাজ্য পুলিশের গোয়েন্দারা। মূল অভিযুক্ত নাসির আলি-সহ ১০ জনের নাম রয়েছে চার্জশিটে। অনীশ তামিলনাড়ুতে একটি সোনার দোকানে ডাকাতির মামলায় সে রাজ্যের পুলিশের হাতে ধরা পড়ে। সেই সময় পুলিশ জানতে পারে মণীশ শুক্ল খুনে তার যোগের কথা। এপরেই সিআইডি-র কাছে খবর আসে।

গত বছরের ৪ অক্টোবর রাতে টিটাগড় থানা থেকে সামান্য দূরে গুলি করে খুন করা হয় মণীশকে। বিটি রোডের ধারে মণীশের গাড়িটি দাঁড় করানো ছিল। সেই সময় মোটরবাইকে করে এসে তাঁকে লক্ষ্য করে গুলি করে কয়েক জন দুষ্কৃতী। নাসিরকে কল্যাণী হাইওয়ের কাছ থেকে গ্রেফতার করা হয়। খুর্রম, গুলাব শেখ, সুবোধ, রোশন যাদব-সহ একাধিক সন্দেহভাজন অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। ভারতীয় দণ্ডবিধি ৩০১, ৩২, ১২০বি, ২১২ এবং ২০১ ধারায় মামলা শুরু হয়। এ ছাড়াও ২৫, ২৭ ধারায় অর্থাৎ অস্ত্র আইনেও মামলা হয়েছে। অনীশকে জিজ্ঞাসাবাদের জন্য নিজেদের হেফাজতে নিয়েছে সিআইডি।

Advertisement
Advertisement