Advertisement
২৫ মে ২০২৪
Omicron

Omicron: ওমিক্রন সন্দেহে বেলেঘাটা আইডি-তে ভর্তি বারাসতের প্রৌঢ়, সদ্যই ফিরেছেন বাংলাদেশ থেকে

চিকিৎসকরা জানাচ্ছেন, প্রৌঢ়ের উচ্চ রক্তচাপজনিত সমস্যা আছে। বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল। পরিবারের সদস্যদের নিভৃতবাসে থাকতে বলা হয়েছে।

কোভিডের রূপ চিনতে গেলে জিন পরীক্ষা ছাড়া উপায় নেই।

কোভিডের রূপ চিনতে গেলে জিন পরীক্ষা ছাড়া উপায় নেই। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৫:০৮
Share: Save:

ওমিক্রন সন্দেহে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি এক প্রৌঢ়। তিনি শুক্রবারই বাংলাদেশ থেকে ফেরেন। সীমান্তে তাঁর করোনার নমুনা পরীক্ষা হয়। রাতে রিপোর্ট পজিটিভ আসে। তার পরই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ ওয়ার্ডে ভর্তি করা হয়। বর্তমানে তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। সত্যিই তিনি করোনার ওমিক্রন রূপে আক্রান্ত হয়েছেন কি না, তা জানতে প্রৌঢ়ের জিন পরীক্ষার জন্য পাঠানো হবে।

শুক্রবারই বারাসতের বাসিন্দা প্রৌঢ় বাংলাদেশ থেকে ফেরেন। হাসপাতাল সূত্রে খবর, সীমান্তে ওই প্রৌঢ়ের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সাগর দত্ত মেডিক্যাল কলেজে তাঁর নমুনা পরীক্ষা হয়। রাতে দেখা যায় রিপোর্ট পজিটিভ। তখন স্বাস্থ্য দফতর বারাসতের বাসিন্দার সঙ্গে যোগাযোগ করে তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলে। রাতেই বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ ওয়ার্ডে তিনি ভর্তি হন। চিকিৎসকরা জানাচ্ছেন, প্রৌঢ়ের উচ্চ রক্তচাপজনিত সমস্যা আছে। তবে বর্তমানে তাঁর অবস্থা স্থিতিশীল।

প্রৌঢ়ার পরিবারের বাকি সদস্যদের নিভৃতবাসে থাকতে বলা হয়েছে। প্রৌঢ় বাংলাদেশে আত্মীয়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, ভারতে ওমিক্রন রূপে আক্রান্তের সংখ্যা ৩৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Covid 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE