Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Abhishek Banerjee

১০ ঘণ্টা পর ইডির দফতর থেকে অভিষেকের আপ্ত সহায়ক বেরোলেন, কী প্রশ্ন করলেন তদন্তকারীরা?

নিয়োগ মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মতো দুপুর ১২টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি।

image of PA of Abhishek Banerjee

সল্টলেকের সিজিও দফতর থেকে বেরোলেন অভিষেকের আপ্ত সহায়ক সুমিত রায়। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৪:০৪
Share: Save:

প্রায় ১০ ঘণ্টা পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দফতর থেকে বার হলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুমিত রায়। নিয়োগ মামলায় তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই মতো দুপুর ১২টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির হন তিনি। ১০ ঘণ্টা পর সিজিও কমপ্লেক্স থেকে বার হওয়ার সময় কোনও কথা বলেননি তিনি। ইডি সূত্রে জানা গিয়েছে, নিয়োগ সম্পর্কে তিনি কিছু জানেন কি না বা, নিয়োগের জন্য কেউ তাঁর দ্বারস্থ হয়েছিলেন কি না, জানতে চেয়েছেন তদন্তকারীরা। এ সব বিষয়ই খতিয়ে দেখা হচ্ছে।

ইডির নোটিসের বিরুদ্ধে শুক্রবার কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুমিত। দ্রুত শুনানির আবেদন জানিয়ে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। শুক্রবার সুমিতের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইডির আইনজীবীকে সুপারিশ করেন যে, সোমবার বেলা সাড়ে ১০টার পরিবর্তে বেলা ১২টায় হাজিরার সময়সীমা ধার্য করা হোক। উল্লেখ্য যে, এর আগে কয়লাকাণ্ডেও সুমিতের নাম উঠে এসেছিল।

গত বুধবার অভিষেকের স্ত্রী রুজিরাকে নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদ করে ইডি। প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় তাঁকে। ওই প্রথম নিয়োগ মামলায় রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে ইডি। তবে তার আগে বেশ কয়েক বার রুজিরাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE