Advertisement
০৪ মে ২০২৪
TMC

‘বাবাকে বলো’ কর্মসূচি নিক বিজেপি: তৃণমূল

বিজেপির প্রতীকে বিধায়ক হয়ে মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পরে তাঁর বিরুদ্ধে দলত্যাগ আইনে বিচার চেয়ে সরব হয়েছে বিজেপি।

তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক।

তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ০৫:৪৭
Share: Save:

তৃণমূল যেমন ‘দিদিকে বলো’ কর্মসূচি করেছে তারই অনুকরণে বিজেপিকে এখন ‘বাবাকে বলো’ কর্মসূচি করা উচিত বলে মন্তব্য করলেন তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক।

মঙ্গলবার বিধানসভায় এই হুল্লোড়ের সূচনা করেছিলেন তৃণমূল বিধায়ক পার্থ ভৌমিক। রাজ্যপালের ভাষণের উপর আলোচনায় নিন্দা, পাল্টা নিন্দা, টিপ্পনী চলছিল পরিচিত ছন্দেই। সে ভাবেই নানা ভাবে বিরোধীদের বিঁধে হঠাৎ বিরোধীদের তোলা দলত্যাগের প্রসঙ্গ টেনে আনেন পার্থ। তিনি বলেন, ‘‘বিরোধী দলনেতা ইদানিং দলত্যাগ নিয়ে খুব চিন্তিত হয়ে পড়েছেন। বলছেন, আদালতে যাব।’’ তারপরই খোঁচা দিয়ে তাঁর পরামর্শ, ‘‘আমরা ( তৃণমূল) লোকসভা ভোটে ১৮ টি আসন হারিয়ে দিদিকে বলো কর্মসূচি নিয়েছিলাম। কন্যাশ্রী না পেলে দিদিকে বলো। রূপশ্রী না পেলে দিদিকে বলো। আমি বলি দলত্যাগ নিয়ে বিরোধী দলনেতা বাবাকে বলো কর্মসূচি নিন।’’

বিজেপির প্রতীকে বিধায়ক হয়ে মুকুল রায় তৃণমূলে যোগ দেওয়ার পরে তাঁর বিরুদ্ধে দলত্যাগ আইনে বিচার চেয়ে সরব হয়েছে বিজেপি। বিরোধী দলনেতা হিসেবে শুভেন্দু তাঁর বিধায়কপদ খারিজের জন্য চিঠি দিয়েছেন স্পিকারকে। তার জবাবে তৃণমূলও পাল্টা শুভেন্দুর বাবা শিশির অধিকারীর সাংসদপদ খারিজের দাবি তুলেছে। পার্থ কারও নাম উল্লেখ না করলেও তাঁর ইঙ্গিত ছিল স্পষ্ট। তাই তা শোনা মাত্র বিরোধী শিবিরে তুমুল হুল্লোড় শুরু হয়ে যায়।

সাংবাদিক বৈঠকে শুভেন্দু অভিযোগ করেন, ‘‘নৈহাটির ওই বিধায়ক আমার বাপ তুলেছেন।’’ স্পিকার অবশ্য পার্থের বক্তব্যে কোনও অসংসদীয় শব্দ নেই বলে তা নথি থেকে বাদ দেওয়ার দাবি নাকচ করে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Didike Bolo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE