Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

কে জিতবে পঞ্চায়েতে? তৃণমূল থেকে বরখাস্ত পার্থ এক কথায় উত্তর দিয়েই ঢুকে গেলেন আদালতে

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম জড়ানোর পর তৃণমূলের মহাসচিব পদ থেকে পার্থকে অপসারিত করেছে দল। জেলে রয়েছেন, তবু সাংবাদিকদের প্রশ্নের জবাবে পার্থ জানিয়ে দিলেন পঞ্চায়েত ভোটে কে জিতবে।

আলিপুর আদালতে পার্থ চট্টোপাধ্যায়।

আলিপুর আদালতে পার্থ চট্টোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ১২:২৪
Share: Save:

আদালতের পথে ফের মুখ খুললেন শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পঞ্চায়েত ভোটের ফলাফল নিয়ে ভবিষ্যদ্বাণী শোনা গেল তাঁর মুখে। পার্থ জানিয়ে দিলেন এ বারের পঞ্চায়েত ভোটে জিতবে তৃণমূলই।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে তাঁর নাম জড়ানোর পর তৃণমূলের মহাসচিব পদ থেকে পার্থকে অপসারিত করেছে দল। সিবিআই তাঁকে গ্রেফতারও করেছে। তার পর থেকে হাজতেই দিন কাটছে পার্থর। সোমবার তাঁর বিচারবিভাগীয় হেফাজতের মেয়াদ শেষ হয়েছে। তাই আবার আলিপুর আদালতে নিয়ে আসা হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে।

আদালতে গাড়ি থেকে নামার পর পার্থের দিকে বরাবরের মতো একের পর এক প্রশ্নবাণ ছুড়ে দেন সাংবাদিকরা। তখন তিনি কোনও প্রশ্নের উত্তর দেননি। পরে আদালতের লক আপ থেকে তাঁকে কোর্টরুমে যখন নিয়ে যাওয়া হচ্ছিল ফের এক বার প্রশ্নের মুখোমুখি হন পার্থ। তাঁকে জিজ্ঞাসা করা হয়, পঞ্চায়েত ভোটে কে জিতবে? স্বল্প কথায় জবাব দেন তিনি। বলেন, ‘‘তৃণমূল, তৃণমূল’’।

দলের পদ থেকে তাঁকে অপসারণ করা হলেও তিনি যে দলের পাশেই আছেন, সোমবার আলিপুর আদালতে আরও এক বার সেই বার্তাই দিলেন প্রাক্তন নেতা! এর আগেও তিনি জানিয়েছিলেন, তৃণমূল তাঁর পাশে না থাকলেও তিনি তৃণমূলের সঙ্গেই রয়েছেন। পঞ্চায়েত ভোট প্রসঙ্গেও সেই বার্তা শোনা গেল পার্থর মুখে।

পার্থ-সহ ৭ জনকে সোমবার আদালতে তোলা হয়েছে। রয়েছেন সুবীরেশ ভট্টাচার্য, অশোক সাহা, কল্যাণময় গঙ্গোপাধ্যায়দের মতো প্রাক্তন শিক্ষাকর্তারা। তাঁদের আইনজীবী জানিয়েছেন, আদালতে জামিনের জন্য আবেদন করা হবে। পাশাপাশি সিবিআইয়ের তরফে জামিনের বিরোধিতা করা হবে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee TMC Panchayat Elction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE