Advertisement
০২ মে ২০২৪
Recruitment Scam

তীব্র গরমে পিছিয়ে গেল পার্থের শুনানি, দাবদাহে কি অসুস্থ প্রাক্তন শিক্ষামন্ত্রী?

শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় বৃহস্পতিবার নগর দায়রা আদালতে হাজির করানো হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। জামিনের আবেদন জানিয়েছেন তাঁর আইনজীবী।

photo of Partha Chatterjee

শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত বছরের ২৩ জুলাই গ্রেফতার করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায়কে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৫:৩০
Share: Save:

তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা। এই পরিস্থিতিতে শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়ের শুনানি পিছিয়ে গেল। আগামী ২৪ এপ্রিল প্রাক্তন শিক্ষামন্ত্রীর শুনানি করা হবে। বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছে নগর দায়রা আদালত।

শিক্ষায় নিয়োগ দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সকাল ১১টার কিছু সময় পর আদালতে হাজির করানো হয়েছিল পার্থকে। একাধিক মামলা থাকায় শুনানি প্রক্রিয়া সম্পন্ন হতে দীর্ঘ সময় লাগবে। আদালতে ছোট কক্ষে এই গরমের মধ্যে দীর্ঘ সময় ধরে অপেক্ষার ফলে হয়রানি হতে পারে। তাই শুনানি অন্য দিন করার জন্য আর্জি জানিয়েছিলেন পার্থের আইনজীবী সেলিম রহমান। সেই আর্জি মেনেই পার্থের শুনানির দিন আগামী ২৪ এপ্রিল ধার্য করেছে আদালত।

গত কয়েক দিন ধরেই রাজ্যে দাবদাহ চলছে। বৃহস্পতিবার আরও গরম বৃদ্ধি পেয়েছে কলকাতা-সহ রাজ্যে। বিভিন্ন জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। বৃহস্পতিবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রির আশপাশে থাকতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এই পরিস্থিতিতে সকালে আদালতে হাজির করানো হয়েছিল পার্থকে।

পার্থের আইনজীবী বলেছেন, ‘‘ওঁর (পার্থ) আরও জেল হেফাজতের জন্য আবেদন করেছে সিবিআই। আমরা জামিনের আবেদন জানিয়েছি। আজ এই গরমে একই সংক্রান্ত অনেকগুলি মামলা ছিল। আমরা তাই আর্জি জানিয়েছিলাম যে, শুনানির জন্য যাতে অন্য দিন ধার্য করা হয়। সেই মতো ২৪ তারিখ সময় দেওয়া হয়েছে।’’

গরমের জন্যই কি পিছোনো হল? তিনি বলেন, ‘‘বেলা ১২টা থেকে ৪-৫টা পর্যন্ত এই ভাবে এই গরমে এক সঙ্গে একটা ছোট ঘরে এত জন আইনজীবী, আসামিকে নিয়ে খুব সমস্যা।’’ গরমে কি অসুস্থ বোধ করেছেন পার্থ? আইনজীবী বলেন, ‘‘অসুস্থ বোধ তো সবাই করছেন। ওঁরও তো বয়স হয়েছে। অসুস্থ তো লাগবেই।’’ গত বছর ২৩ জুলাই পার্থকে গ্রেফতার করা হয়েছিল। বর্তমানে তাঁর ঠিকানা প্রেসিডেন্সি জেল। বৃহস্পতিবার আদালত চত্বরে সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন পার্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Partha Chatterjee CBI SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE