Advertisement
০৭ মে ২০২৪
Partha Chatterjee

Partha Arpita Case: অর্পিতার নামে জীবন বিমার কিস্তি মেটাতেন পার্থ, আদালতে জানাল ইডি

বিমার কাগজপত্রে যোগাযোগের নম্বর হিসাবে পার্থর ব্যক্তিগত মোবাইল নম্বর দেওয়া ছিল বলে দাবি করেছেন ইডির আইনজীবী ফিরোজ এডুলজি।

অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়।

অর্পিতা মুখোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১৯:২৩
Share: Save:

অর্পিতা মুখোপাধ্যায় যে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিশেষ ‘ঘনিষ্ঠ’, তার ইঙ্গিত বিভিন্ন সূত্রে পাওয়া যাচ্ছে বলে ইডির দাবি। ইডি সূত্রে দাবি করা হয়েছ, মন্ত্রীর ফোন বাজেয়াপ্ত করার পর দেখা যায়, অর্পিতার নামে ৩১টি জীবন বিমা করা আছে, যাতে নমিনি হিসাবে রয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের নাম। শুধু তা-ই নয় পার্থর হোয়াটসঅ্যাপ মেসেজ খতিয়ে দেখা গিয়েছে, অর্পিতার বিমা সংক্রান্ত মেসেজ রয়েছে মন্ত্রীর ফোনে। এমনকি, বিমার কাগজপত্রে যোগাযোগের নম্বর হিসাবে পার্থর ব্যক্তিগত মোবাইল নম্বর দেওয়া ছিল বলে দাবি করেছেন ইডির আইনজীবী ফিরোজ এডুলজি।

ইডির আইনজীবী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের আর্জির বিরোধিতা করে বলেন, অর্পিতা মুখোপাধ্যায়ের নামে জীবন বিমাগুলিতে নমিনি হিসাবে পার্থ চট্টোপাধ্যায়ের নাম থাকা তাঁদের দু’জনের মধ্যে ‘ঘনিষ্ঠ’ সম্পর্ককেই ইঙ্গিত করে। কিন্তু জীবন বিমায় যে বিপুল টাকা বিনিয়োগ করা হয়েছে, সেই টাকার উৎস খোঁজা প্রয়োজন বলে জানিয়েছেন ইডির আইনজীবী এডুলজি। এই বিষয়ে বিস্তারিত তথ্য পেতে পার্থ-অর্পিতা দু’জনকে আরও জেরার প্রয়োজন রয়েছে বলে মনে করছে ইডি। এই বিষয়ে আরও তথ্য পেতে সংশ্লিষ্ট বিমা সংস্থার সঙ্গে যোগাযোগ করা হবে বলেও আদালতকে জানান ইডির তরফে নিযুক্ত আইনজীবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE