Advertisement
০২ মে ২০২৪
Narendra Modi

Modi-Mamata: ক্যানসার হাসপাতালের উদ্বোধনে মোদীর সঙ্গে মমতাও, বললেন, ‘আমরাও টাকা দিয়েছি’

নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার ওই হাসপাতালের উদ্বোধন করবেন মোদী ও মমতা।

শুক্রবার নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন মোদী ও মমতা।

শুক্রবার নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করবেন মোদী ও মমতা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৭:২৪
Share: Save:

কলকাতার চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যানসার ইনস্টিটিউট-এর দ্বিতীয় ক্যাম্পাসের ভার্চুয়াল উদ্বোধনে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে এ কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার বেলার দিকে প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ভার্চুয়াল মাধ্যমে শুক্রবার এই হাসপাতালের উদ্বোধন করবেন মোদী। টুইটে বলা হয়েছে, দেশের সর্বত্র স্বাস্থ্য পরিষেবার উন্নতি প্রধানমন্ত্রীর অন্যতম লক্ষ্য। তা মাথায় রেখেই দ্বিতীয় ক্যাম্পাসটি তৈরি করা হয়েছে।

বিকেলে মমতা বলেন, ‘‘কাল প্রধানমন্ত্রীর সঙ্গে ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাসের উদ্বোধন করব। অনুষ্ঠান ভার্চুয়ালি হবে। সেটা কালীঘাটের অফিস থেকেই করে দেব আমি।’’

নিউ টাউনে চিত্তরঞ্জন ক্যানসার হাসপাতালের দ্বিতীয় ক্যাম্পাস তৈরি করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, ক্যানসার চিকিৎসার অত্যাধুনিক সব সুযোগসুবিধা থাকবে ওই হাসপাতালে। থাকবে নিউক্লিয়ার মেডিসিনের সুবিধা, রোগীর আত্মীয়দের থাকার জন্য অতিথিনিবাস এবং চিকিৎসকদের আবাসন। থাকছে ৭৫০টি শয্যা। ১০০০ কোটি টাকা খরচ করে তৈরি হচ্ছে ওই দ্বিতীয় ক্যাম্পাস। বৃহস্পতিবার মমতা বলেন, ‘‘আমরাও ২৫ শতাংশ টাকা খরচ করেছি এই হাসপাতালের জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE