Advertisement
১৮ মে ২০২৪
Narendra Modi Tour of Bengal

বাংলায় আসার আগে একগুচ্ছ টুইট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, দিলেন অনেক সুখবর

বাংলায় আসার আগে বৃহস্পতিবার রাতে একগুচ্ছ টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ধারাবাহিক ভাবে সে সব টুইটে তিনি জানিয়েছেন, এ রাজ্যে তাঁর একাধিক প্রকল্প ও কর্মসূচির কথা।

বাংলায় আসার আগে একগুচ্ছ টুইট করলেন প্রধানমন্ত্রী।

বাংলায় আসার আগে একগুচ্ছ টুইট করলেন প্রধানমন্ত্রী। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২২:৩৩
Share: Save:

বছর শেষে বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার হাওড়া থেকে নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন তিনি। সঙ্গে রয়েছে একাধিক কর্মসূচি। তার আগে বৃহস্পতিবার একগুচ্ছ টুইট করলেন প্রধানমন্ত্রী।

বাংলায় আসার আগে বৃহস্পতিবার রাতে মোট চারটি টুইট করেছেন মোদী। প্রথম টুইটে তিনি লিখেছেন, ‘‘কলকাতায় আমি জাতীয় গঙ্গা পর্ষদের দ্বিতীয় বৈঠকে উপস্থিত থাকব। স্বচ্ছতার প্রতি দায়বদ্ধতার সাপেক্ষে নিকাশি ব্যবস্থার পরিকাঠামোগত উন্নয়নের জন্য একাধিক প্রকল্প দেশকে উৎসর্গ করা হবে। উদ্বোধন করা হবে শ্যামাপ্রসাদ মুখার্জী— ন্যাশানাল ইনস্টিটিউট অব ওয়াটার অ্যান্ড স্যানিটেশন।’’

দ্বিতীয় টুইটে মোদী লেখেন, ‘‘কলকাতা ও সেখানকার মানুষের জন্য সুখবর। কলকাতা মেট্রোর জোকা-তারাতলা লাইনের উদ্বোধন করা হবে শুক্রবার।’’ এই টুইটের সঙ্গে মেট্রো স্টেশনের একাধিক ছবি পোস্ট করেছেন প্রধানমন্ত্রী।

তৃতীয় টুইটে মোদী লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গের মানুষের মাঝে থাকা আমার কাছে বরাবরই বিশেষ অনুভূতি। আগামিকাল, ৩০ ডিসেম্বর রাজ্যের উন্নয়নের জন্য এক গুরুত্বপূর্ণ দিন। মোট ৭ হাজার ৮০০ কোটি টাকার উন্নয়নমূলক প্রকল্পের সূচনা করা হবে পশ্চিমবঙ্গে।’’

মোদী আরও লিখেছেন, ‘‘পশ্চিমবঙ্গে সরকারি প্রকল্পগুলির অন্যতম মূল লক্ষ্য যোগাযোগ ব্যবস্থা। হাওড়া থেকে নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করা হবে। সেই সঙ্গে নিউ জলপাইগুড়ি স্টেশনের উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তরও স্থাপিত হবে।’’

এখনও পর্যন্ত প্রধানমন্ত্রীর সফরের যে সূচি পাওয়া গিয়েছে, তাতে তিনি কলকাতায় এসে পৌঁছবেন সকাল ১০টা নাগাদ। এর পরে সওয়া ১১টা নাগাদ বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের পরে তিনি যাবেন কলকাতার বন্দর এলাকায়। সেখানে আইএনএস নেতাজি সুভাষে হবে জাতীয় গঙ্গা পরিষদের বৈঠক। মমতা ছাড়াও বৈঠকে যোগ দেওয়ার কথা উত্তরাখণ্ড, উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE