Advertisement
২২ মে ২০২৪
Pradhan Mantri Awas Yojana

আবাস মামলা হাই কোর্টে

আবাস প্রকল্পের টাকা বিতরণের উপরে স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রঙ্গা।

কলকাতা হাই কোর্ট।

কলকাতা হাই কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ০৭:২৮
Share: Save:

প্রধানমন্ত্রী আবাস যোজনার প্রাপক তালিকা নিয়ে বিক্ষোভ এবং রাজনৈতিক চাপানউতর চলছিল। এ বার তা পৌঁছল কলকাতা হাই কোর্টেও।

আবাস প্রকল্পের টাকা বিতরণের উপরে স্থগিতাদেশ চেয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছেন বিজেপির পুরুলিয়া জেলা সভাপতি বিবেক রঙ্গা। চলতি সপ্তাহে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে বলে কোর্ট সূত্রের খবর।

আদালত সূত্রে জানা গিয়েছে, কেন্দ্রীয় প্রকল্পের জন্য যে টাকা আসছে, তা যোগ্য প্রাপকদের হাতে পৌঁছচ্ছে না বলে মামলাকারীর অভিযোগ। তালিকায় গরমিল নিয়ে সম্প্রতি যে যে অভিযোগ উঠেছে, সে কথাও মামলার আবেদনপত্রে উল্লেখ করেছেন। প্রসঙ্গত, এই প্রথম নয়। অতীতেও একাধিক কেন্দ্রীয় প্রকল্পের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে রাজ্যের বিভিন্ন জেলা এবং স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে। মালদহ এবং মুর্শিদাবাদ জেলায় বন্যাত্রাণের টাকা নয়ছয় নিয়ে কলকাতা হাই কোর্টে মামলাও হয়েছে। তবে অনেকের পর্যবেক্ষণ, আবাস যোজনার মতো বড় প্রকল্পে বিভিন্ন জেলা থেকেই গরমিলের অভিযোগ উঠেছে। গরমিল ঠেকাতে সম্প্রতি ওই প্রকল্পে একের পর এক কড়া শর্ত ও নিয়মও আরোপ করেছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana Calcutta High Court BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE