Advertisement
২৬ এপ্রিল ২০২৪
weather

Weather Forecast: তাপমাত্রা কমলেও থাকবে ভ্যাপসা গরম, রাজ্যের ৪ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর

বৃষ্টির হওয়ায় তাপমাত্রাও কিছুটা কমেছে। যে ভাবে তাপমাত্রার পারদ চড়ছিল গত কয়েক দিন ধরে এবং বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হচ্ছিল, তার হাত থেকে আপাত মুক্তি মিলল বলেই মনে করা হচ্ছে।

বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস চার জেলায়। ফাইল চিত্র।

বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস চার জেলায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১২:৩৩
Share: Save:

প্রচন্ড গরমে যখন হাঁসফাঁস করছে কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ, তখন শুক্রবার বিকেলেই একটু স্বস্তির পরিবেশ তৈরি করল কয়েক পশলা বৃষ্টি আর ঝোড়ো হাওয়া। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্ত এবং হালকা বৃষ্টি হল। আর তাতেই যেন কিছুটা হলেও হাঁফ ছেড়ে বাঁচলেন দক্ষিণবঙ্গের মানুষ।

বৃষ্টির হওয়ায় তাপমাত্রাও কিছুটা কমেছে। যে ভাবে তাপমাত্রার পারদ চড়ছিল গত কয়েক দিন ধরে এবং বিভিন্ন জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হচ্ছিল, তার হাত থেকে আপাত মুক্তি মিলল বলেই মনে করা হচ্ছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে, শনিবার কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রির কাছাকাছি। তবে তার সঙ্গে একটা ভ্যাপসা ভাবও বজায় থাকবে।

কলকাতায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও দক্ষিণবঙ্গের চার জেলা— বীরভূম, বাঁকুড়া, নদিয়া এবং মুর্শিদাবাদে শনিবার বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তবে তাপপ্রবাহের পরিস্থিতি সৃষ্টি হতে পারে পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়ায়। তবে স্বস্তির খবর এই যে, শনিবারের পর থেকে আপাতত আগামী চার দিন তাপপ্রবাহের কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর। পাশাপাশি, তাপমাত্রা আগামী কয়েক দিনে ২-৩ ডিগ্রি কমবে।

পশ্চিমের জেলাগুলিতে রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও রাজ্য জুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। সোমবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় দমকা হওয়া বইতে পারে। এ ছাড়া কলকাতা-সহ বাকি জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে মঙ্গল এবং বুধবারেও।

অন্য দিকে, উত্তরবঙ্গের আট জেলাতেই শনি এবং রবিবার দমকা হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আলিপুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE