Advertisement
২০ এপ্রিল ২০২৪
Weather Forecast

Kolkata Weather: বিকালের মধ্যে কলকাতা-সহ রাজ্যের ৬ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস

বাংলায় ঢুকেছে বর্ষা। উত্তরবঙ্গ হয়ে ধীরে ধীরে রাজ্যের বাকি জায়গায় পৌঁছবে মৌসুমি বায়ু। তবে তার আগে থেকেই রাজ্যে শুরু হয়েছে ঝড়বৃষ্টি।

রবিবার বর্ষা ঢুকেছে উত্তরবঙ্গে

রবিবার বর্ষা ঢুকেছে উত্তরবঙ্গে ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২১ ১২:০৬
Share: Save:

বাংলায় ঢুকেছে বর্ষা। উত্তরবঙ্গ হয়ে ধীরে ধীরে রাজ্যের বাকি জায়গায় পৌঁছবে মৌসুমি বায়ু। তবে তার আগে থেকেই রাজ্যের বিভিন্ন জেলায় শুরু হয়েছে ঝড়বৃষ্টি। বিশেষ করে বিকেল ও সন্ধ্যার পর থেকে শুরু হচ্ছে ব়ৃষ্টি। সোমবারও ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে কলকাতা-সহ রাজ্যের ৬ জেলায়।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার কলকাতায় আকাশ মেঘলা থাকবে। কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। অন্য দিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকার কথা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

এ ছাড়া আগামী ২-৩ ঘণ্টার মধ্যে উত্তর ২৪ পরগনা, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ ও মালদার বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে ঝড় বইতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার উত্তরবঙ্গে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ঢুকে পড়ায় সেখানে বর্ষার আগমন ঘটেছে। সাধারণত ৭ জুন রাজ্যে বর্ষার আগমন হয়। বঙ্গোপসাগরে আগামী ১১ জুন একটি নিম্নচাপ তৈরি হবে বলে পূর্বাভাস দিয়েছেন হাওয়া অফিসের আধিকারিকেরা। তার জেরে দক্ষিণবঙ্গেও বর্ষার আগমন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Weather Forecast
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE