Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TET

টেট পরীক্ষায় আবেদনের খরচ বাড়াল পর্ষদ, কত টাকা দিয়ে ফর্ম পূরণ? জারি নতুন বিজ্ঞপ্তি

টেটে আবেদনের খরচ আগের চেয়ে বাড়ানো হয়েছে। এর আগে সাধারণ শ্রেণির প্রার্থীদের আবেদনমূল্য ছিল ১৫০ টাকা। অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের আবেদনমূল্য ছিল ১০০ টাকা।

টেট পরীক্ষার আবেদনমূল্য বাড়ল।

টেট পরীক্ষার আবেদনমূল্য বাড়ল। —ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৫:১২
Share: Save:

প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য আবেদনের খরচ বাড়ল। শনিবার একটি বিজ্ঞপ্তি জারি করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, টেট পরীক্ষার জন্য চাকরিপ্রার্থীদের অনলাইনে আবেদনের মূল্য কিছুটা বাড়ানো হয়েছে।

নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী টেট পরীক্ষায় বসার আবেদন জানাতে সাধারণ শ্রেণির (জেনারেল ক্যাটেগরি) প্রার্থীদের ২০০ টাকা করে জমা দিতে হবে। অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি-এ এবং ওবিসি-বি ক্যাটেগরি) প্রার্থীদের দিতে হবে ১৫০ টাকা। এ ছাড়া, তফসিলি জাতি ও উপজাতির প্রার্থীদের টেটের জন্য আবেদন জানাতে খরচ হবে ১০০ টাকা। প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রেও টেটে আবেদনমূল্য ১০০ টাকা।

টেটে আবেদনের খরচ আগের চেয়ে কিছুটা বাড়ানো হয়েছে। এর আগে সাধারণ শ্রেণির প্রার্থীদের আবেদন মূল্য ছিল ১৫০ টাকা। অন্যান্য অনগ্রসর শ্রেণির প্রার্থীদের আবেদনমূল্য ছিল ১০০ টাকা এবং তফসিলি জাতি, উপজাতি ও প্রতিবন্ধী প্রার্থীদের আবেদনমূল্য ছিল ৫০ টাকা।

পর্ষদের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদনমূল্য ছাড়া নিয়োগ প্রক্রিয়ায় নতুন করে আর কোনও পরিবর্তন করা হয়নি। পূর্ববর্তী বিজ্ঞপ্তি অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া শুরু করা হবে।

টেট নিয়োগে দুর্নীতির অভিযোগে পথে নেমেছেন চাকরিপ্রার্থীরা। চাকরির দাবিতে ২০১৪ সালের প্রার্থীরা পর্ষদ ভবনের সামনে অনশনে বসেছিলেন। তাঁদের বৃহস্পতিবার রাতে তুলে দিয়েছে পুলিশ। আন্দোলনে নেমেছেন ২০১৭ সালের টেট উত্তীর্ণ প্রার্থীরাও। হাই কোর্টের নির্দেশে নিয়োগ দুর্নীতির তদন্ত করছে সিবিআই। পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে গ্রেফতার করা হয়েছে। এর মাঝেই নতুন করে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হচ্ছে। তাতে আবেদনের মূল্য কিছুটা বাড়াল পর্ষদ।

পর্ষদ চেয়ারম্যান গৌতম পাল পুজোর আগে জানিয়েছিলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগের পরবর্তী পরীক্ষা হবে ১১ ডিসেম্বর। ১১ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের জন্য এই পরীক্ষা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Application Fees Primary Teacher
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE