Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bolpur

Bolpur: রাতেও খোলা থাকবে ১৪টি দফতর, শহরবাসীর স্বার্থে নির্দেশিকা বোলপুর পুরসভার

পুরকর, ট্রেড লাইসেন্স, প্ল্যান, জল সরবরাহ, ত্রাণ,স্বনির্ভর গোষ্ঠী, শংসাপত্র প্রদান-সহ ১৪টি দফতর ৩১ অগস্ট পর্যন্ত রাতে খোলা থাকবে।

বোলপুর পুরসভার চেয়ারপার্সন পর্ণা ঘোষ।

বোলপুর পুরসভার চেয়ারপার্সন পর্ণা ঘোষ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ২০:৩৮
Share: Save:

অতিমারি পরিস্থিতির কারণে অনেক সময়ই পুর নাগরিকেরা সময়মতো পুরসভায় আসতে পারছেন না। ফলে বাধা পড়ছে কাজে। বকেয়া পড়ে থাকছে, পুরকর, হোল্টিং, ট্রেড লাইসেন্স, বাড়ির প্ল্যান, জল সরবরাহ, ত্রাণ ও পুনর্বাসন, স্বনির্ভর গোষ্ঠী-সহ নানা দফতরের কাজ। এই পরিস্থিতিতে বোলপুর পুরসভার চেয়ারপার্সন পর্ণা ঘোষ পুরসভার ১৪টি দফতর রাত সাড়ে ৮ পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

গত মঙ্গলবার পুর কর্তৃপক্ষের তরফে এ বিষয়ে নির্দেশিকা জারির পর সেই মতো কাজও শুরু হয়েছে। পর্ণা জানিয়েছেন, এত দিন পর্যন্ত পুরসভার বিভিন্ন দফতরের কাজ করার সময় সময়সীমা ছিল সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা। কিন্তু করোনা আবহে পুরসভার বাসিন্দাদের সুবিধার কথা ভেবে আগামী ৩১ অগস্ট পর্যন্ত পুর পরিষেবা সংক্রান্ত ১৪টি দফতর রাত সাড়ে ৮টা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার পর্ণা বলেন, ‘‘কোভিড পরিস্থিতিতে নাগরিকদের অনেকেই পুরসভায় সঠিক সময় আসতে পারছেন না। তাঁদের জন্য পুরকর, হোল্ডিং, ট্রেড লাইসেন্স,বা ড়ির প্ল্যান, জল সরবরাহ, ত্রাণ,স্বনির্ভর গোষ্ঠী, বিভিন্ন শংসাপত্র, ভাড়া প্রদান-সহ কিছু দফতরের কর্মীরা বাড়তি সময় কাজ করবেন।’’ তিনি জানান, পুর কর্তৃপক্ষের এই পদক্ষেপে সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট দফতরগুলির কর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE