Advertisement
২০ এপ্রিল ২০২৪
purulia

Purulia: আনন্দবাজার অনলাইনে খবর প্রকাশ, পুরুলিয়ার সেই সুনীতার বাড়িতে সরকারি আধিকারিকরা

আনন্দবাজার অনলাইনে সুনীতার খবর প্রকাশিত হওয়ার পর তাঁর সঙ্গে যোগাযোগ প্রশাসনের। বৃহস্পতিবার সুনীতার বাড়িতে যায় ব্লকের প্রতিনিধি দল।

সুনীতা বাগদির পাশে দাঁড়াল প্রশাসন।

সুনীতা বাগদির পাশে দাঁড়াল প্রশাসন। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৬:১৫
Share: Save:

পুরুলিয়ার ১০০ শতাংশ প্রতিবন্ধী তরুণী সুনীতা বাগদির অসহায়তার খবর আনন্দবাজার অনলাইনে প্রকাশ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নিল প্রশাসন। বৃহস্পতিবার সুনীতার বাড়িতে পৌঁছন সরকারি আধিকারিকরা। তাঁকে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

পুরুলিয়া দুই নম্বর ব্লকের ভাঙড়া পঞ্চায়েতের কড়চা গ্রামের বাসিন্দা সুনীতা জন্ম থেকেই বিশেষ ভাবে সক্ষম। তাঁর সামান্য দৃষ্টিশক্তি পর্যন্ত নেই। চিকিৎসকের দেওয়া প্রতিবন্ধী শংসাপত্রে উল্লেখ রয়েছে তিনি ১০০ শতাংশ প্রতিবন্ধী। কিন্তু তা সত্ত্বেও পুরুলিয়ার সেই দলিত তরুণী বুধবার পর্যন্ত কোনও সরকারি সাহায্য পাননি বলে অভিযোগ। আনন্দবাজার অনলাইনে সেই খবর প্রকাশিত হওয়ার পরই তাঁর সঙ্গে যোগাযোগ করেন প্রশাসনিক আধিকারিকরা। বৃহস্পতিবার সুনীতার বাড়িতে পৌঁছে যায় ব্লকের প্রতিনিধি দল। পুরুলিয়া-২ ব্লকের বিডিও দেবজিৎ রায় বলেন, ‘‘ব্লকের প্রতিনিধি দল ওঁর বাড়িতে গিয়েছিলেন। প্রয়োজনীয় আশ্বাস দেওয়া হয়েছে।’’

সুনীতার প্রতিবেশী সুকুমার বাউরি বলেন, আজ ব্লকের প্রতিনিধি দল এবং পঞ্চায়েত প্রধান এসেছিলেন। ওঁরা আপাতত ২৫ কেজি চাল দিয়ে গিয়েছেন। আশ্বাস দেওয়া হয়েছে যত দিন পর্যন্ত না তাঁর রেশন চালু হচ্ছে তত দিন পর্যন্ত ত্রাণের ব্যবস্থা করে দেওয়া হবে। সুনীতাকে স্থানীয় কড়চা জুনিয়র স্কুলে ক্লাস সিক্সে ভর্তি করে দেওয়া হয়েছে। সুনীতার মায়ের সঙ্গে তাঁর যুগ্ম ভাবে একটি অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করা হচ্ছে।’’ পাশাপাশি, সুনীতার আধার কার্ডও করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

purulia Specially Abled Administration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE