Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Student Abduction

Abduction: নলহাটির নাবালিকা অপহরণ-কাণ্ডে অভিযুক্তের ১৩ বছরের কারাবাস

গত ২০১৮ সালের ১২ ডিসেম্বর টিউশন পড়তে গিয়ে নিখোঁজ হয়েছিল মুরারই-র ওই নাবালিকা ছাত্রী। নলহাটিতে মামার বাড়িতে থেকে পড়াশোনা করত সে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নলহাটি শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ১৮:৪৩
Share: Save:

বছর তিনেক আগে ঘটে যাওয়া নলহাটির নাবালিকা অপহরণ-কাণ্ডে অভিযুক্ত খোকন মণ্ডলকে ১৩ বছর কারাবাসের সাজা দিল আদালত। সেই সঙ্গে নির্যাতিতাকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যকে।

গত ২০১৮ সালের ১২ ডিসেম্বর টিউশন পড়তে গিয়ে নিখোঁজ হয়েছিল ওই নাবালিকা ছাত্রী। তাঁর নিজের বাড়ি মুরারই। নলহাটিতে মামার বাড়িতে থেকে পড়াশোনা করত সে। নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর নলহাটি থানায় অভিযোগ দায়ের করে পরিবার। তার পরই অপহরণকারী খোকন ফোন করে জানায়, ‘‘খোঁজ করে লাভ নেই। মেয়ে ভাল আছে।’’ ওই ফোনের সূত্র ধরেই পুলি‌শ জানতে পারে, অভিযুক্তের বাড়ি দক্ষিণ চব্বিশ পরগনায়। তবে নাবালিকাকে নিয়ে সে পূর্ব মেদিনীপুরে রয়েছে। তার পর চলতি বছরের ২৭ জানুয়ারি পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর থানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

স্পেশাল পাবলিক প্রসিকিউটর প্রবাল বন্দ‍্যোপাধ‍্যায় বলেন, ভারতীয় দণ্ডবিধির ৩৬৩ ধারায় ৫ বছর জেল, ১০ হাজার টাকা জরিমানা এবং পকসো আইনের ৬ নম্বর ধারায় ১৩ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছেন বিচারক সুদীপ্ত ভট্টাচার্য। এ ছাড়াও অভিযুক্তকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ১০ হাজার এবং ৭৫ হাজার টাকা জরিমানা না দিতে পারলে অতিরিক্ত ৮ মাস কারাবাসের সাজা ঘোষণা করেছে রামপুরহাট আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat POCSO Act Student Abduction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE