Advertisement
২৪ এপ্রিল ২০২৪
adivasi

প্রশাসনিক তৎপরতায় শেষ পর্যন্ত সামাজিক বয়কট মুক্ত বীরভূমের সেই আদিবাসী পরিবার

চুরির অপবাদ দিয়ে গত দেড় বছর ধরে একটি আদিবাসী পরিবারকে একঘরে করে রাখার অভিযোগ ওঠে শান্তিনিকেতনের বালিপাড়া গ্রামে।

প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক।

প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৭:১৬
Share: Save:

প্রশাসনিক তৎপরতায় অবশেষে সামাজিক বয়কট মুক্ত হলেন বীরভূমের শান্তিনিকেতনের বালিপাড়ার সেই আদিবাসী পরিবার। রবিবার পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের উপস্থিতিতে দু’পক্ষই মিলেমিশে থাকার আশ্বাস দিয়েছেন।

এর আগে চুরির অপবাদ দিয়ে গত দেড় বছর ধরে একটি আদিবাসী পরিবারকে একঘরে করে রাখার অভিযোগ ওঠে শান্তিনিকেতনের বালিপাড়া গ্রামে। সেখানকার বাসিন্দা কালিদাসী চোড়ের অভিযোগ, স্থানীয় একটি স্কুলের চাবি চুরির অপবাদ দিয়ে তাঁদের পরিবারের আট সদস্যকে একঘরে করে রাখা হয়েছিল। এ নিয়েই রবিবার আলোচনায় বসেন প্রশাসনিক কর্তারা। তা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন সরকারি আধিকারিকরা।

যাঁর পরিবারকে একঘরে করার অভিযোগ সেই কালীদাসী বলছেন, ‘‘বৈঠকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাতে আমরা খুশি। সরকারি আধিকারিকরা তাঁদের ফোন নম্বর দিয়েছেন। ভবিষ্যতে সমস্যা হলে আমরা জানাব।’’ যে পুরোহিত সুকোল হেমব্রমের বিরুদ্ধে কালীদাসীর অভিযোগ সেই সুকোলের মেয়ে অঞ্জলি অবশ্য বলেন, ‘‘বাবার নামে অভিযোগ মিথ্যা। সব পরিবার যাতে একসঙ্গে থাকতে পারি সেটা বৈঠকে বলা হয়েছে। মামলা তুলে নিলে আমরা থাকতে রাজি আছি।’’

বলে জানিয়েছেন শ্রীনিকেতন ব্লকের যুগ্ম ব্লক আধিকারিক প্রীতম মণ্ডল বলেন, ‘‘সমাধান সূত্রে বার হয়েছে। দু’পক্ষই মিলেমিশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে। মুচলেকাও দিয়েছেন। আশা করি সমস্যার সমাধান হয়ে গিয়েছে। আমরাও নিয়মিত ভাবে নজরদারি চালাব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum adivasi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE